ম্যান্ডারিন ডাক দেখতে ভিড় ম্যানহাটনের
সিটির সেন্ট্রাল পার্কে

ম্যান্ডারিন ডাক দেখতে ভিড় ম্যানহাটনের <br> সিটির সেন্ট্রাল পার্কে
+

 গণশক্তির প্রতিবেদন: হঠাত্‍ই কোথা থেকে  উড়ে এসে জুড়ে বসেছে এক হাঁস। সেই হাঁসকেই আবার বহাল তবিয়তে রাখতে চাইছে সবাই মিলে! নিউইয়র্কের ম্যানহাটনের সিটির সেন্ট্রাল পার্কে হঠাত্‍ দেখা দিয়েছে একটি ‘ম্যান্ডারিন ডা’ক। সেই হাঁসকে দেখতেই ভিড় জমাচ্ছেন পর্যটকেরা ।তাই হাঁসকে যত্নআত্তি করে রাখতে চান পার্ক কর্তৃপক্ষই । এই পাখিটি সাধারণত বিখ্যাত গায়ের অসাধারণ উজ্জ্বল রঙ-এর জন্য । বুকের কাছে উজ্জ্বল বেগুনী ও সারা শরীরে কমলা রঙ । সাধারণত চিন বা জাপানে দেখা মেলে এই হাঁসের । যুক্তরাষ্ট্রে বেশ বিরল এই ধরণের পাখি ।

নিউইয়র্ক সিটি পার্কে এই হাঁসকে দেখা যেতেই কর্তৃপক্ষের কপালে চিন্তার ভাঁজ । কোথা থেকে এল এই হাঁস ! সম্প্রতি কোনো চিড়িয়াখানা থেকেও তো উধাওয়ের খবর নেই । তবে কি কারোর পোষ্য ? যাই হোক । সেই হাঁস দেখতেই ভিড় জমাচ্ছেন পক্ষীপ্রেমীরা । পাখির দৌলতে বেড়েছে লক্ষ্মীলাভও । তাই পাখিটিকে আদর আপ্যায়নে রাখার সিদ্ধান্ত নিয়েছে পার্ক কর্তৃপক্ষ ।
 পার্ক ও বন্যপ্রাণী সংরক্ষণ দফতর থেকে জানানো হয়েছে পাখিটিকে এই পার্কেই সংরক্ষিত করা হবে , অন্যত্র পাঠানোর কোনোরকম চেষ্টাই করা হবে না । পাখিটি উড়তে সক্ষম , খাবারের বিষয়েও কোনো সমস্যা নেই , এবং পার্কের অন্যান্য জলজ পাখিদের সঙ্গেও বেশ সখ্যতা স্থাপন করেছে । তাই এই হাঁসটিকে পার্কে রাখতে কোনো সমস্যাই নেই

Current Affairs

Featured Posts

Advertisement