প্রশ্ন ফাঁসে
গুজরাটে গ্রেপ্তার ১৩

প্রশ্ন ফাঁসে <br> গুজরাটে গ্রেপ্তার ১৩
+

 আমেদাবাদ, ১০ই ডিসেম্বর — পুলিশের চাকরির পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস গুজরাটে। ঘটনায় দুজনকে গ্রেপ্তারও করা হয়েছে বলে সোমবার সরকারি সূত্র জানিয়েছে। এনিয়ে ধৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩ জন। পুলিশের কনস্টবল পদে নিয়োগের পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় তদন্তে নেমে গুজরাট পুলিশের একটি দল সোমবার দিল্লি থেকে ভিনিত কুমার নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করে। মধ্য প্রদেশের রতলাম থেকেও অশোক সাহু নামের আরও একজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে এদিন গান্ধীনগরের পুলিশ সুপার ময়ূর চাভদা জানিয়েছেন। ধৃত দুজনকেই গান্ধীনগরে নিয়ে আসা হচ্ছে বলে তিনি জানিয়েছেন।

 এর আগে, প্রশ্নপত্র ফাঁস হওয়ার জেরে ২রা ডিসেম্বর কনস্টবল পদে নিয়োগের পরীক্ষা বাতিল করে দেয় প্রশাসন। ওই দিন ৮লক্ষ ৭৫হাজার জন পরীক্ষা দেওয়ার কথা ছিল। কিন্তু প্রশ্ন ফাঁসের ঘটনা সামনে চলে আসায় এই পরীক্ষার দিন পিছিয়ে দেওয়া হয়। আগামী ৬ই জানুয়ারি এই পদে নিয়োগের লিখিত পরীক্ষা নেওয়া হবে বলে সরকারি সূত্র জানিয়েছে। 
এদিকে পুলিশের চাকরির পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়ার ঘটনা গুজরাটজুড়ে শোরগোল ফেলে দিয়েছে। পরিস্থিতি বেগতিক বুঝে বনরক্ষী নিয়োগের পরীক্ষাও বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে গুজরাট সরকার। আগামী ২৩ ডিসেম্বর এই পরীক্ষার নির্ধারিত দিন থাকলেও এদিন তা বাতিল করা হয়েছে। ৩৫০ বনরক্ষীপদে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৫ লক্ষ। কিন্তু ফের প্রশ্ন ফাঁসের আশঙ্কা থাকায় গুজরাট সরকার রাতারাতি এই পরীক্ষার সূচি বাতিল করে দেয়। 

Current Affairs

Featured Posts

Advertisement