ফের তুষারপাত
জম্মু-কাশ্মীরে

ফের তুষারপাত <br> জম্মু-কাশ্মীরে
+

শ্রীনগর ও সিমলা, ১০ ডিসেম্বর— বরফের চাদরে ফের ঢাকা পড়ল কাশ্মীর উপত্যকা। পাহাড়ের উঁচু অঞ্চলগুলিতে সোমবার নতুন করে তুষারপাত হয়েছে। সমতলের কিছু অংশে আবার এদিন বৃষ্টিপাতের খবর মিলেছে। ফলে গোটা কাশ্মীর জুড়েই ঠান্ডার পারদ আরও নেমেছে। শৈত্যপ্রবাহকে সঙ্গে নিয়ে এদিন ঘুম ভেঙেছে হিমাচল প্রদেশের। আগামী ২৪ ঘণ্টায় হিমাচলে তুষারপাত এবং বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস।
জম্মু-কাশ্মীরের উত্তরে বারামুলায় বিখ্যাত ‘স্কাই রিসর্ট’ গুলমার্গে সোমবার সকালে তুষারপাত হয়েছে। তিন ইঞ্চি পর্যন্ত বরফ জমে গিয়েছে বলে জানান আবহাওয়া দপ্তরের আধিকারিকরা। পাশাপাশি, শ্রীনগর-লে জাতীয় জাতীয় সড়কের মিনিমার্গ এবং জোজিলা পাসেও তুষারপাত হয়েছে। উপত্যকার বিভিন্ন অংশে বৃষ্টি হওয়ায় বিঘ্নিত হয়েছে সড়ক পরিবহণ পরিষেবা। সোমবার রাত পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, শ্রীনগর-লে জাতীয় সড়ক বন্ধ হয়ে গিয়েছে। বৃষ্টি এবং বরফের জেরে জম্মুর সংযোগকারী অন্যতম মোগল রোড এবং বান্দিপোরা-গুরেজ সড়ক পথেও বন্ধ গাড়ি চলাচল। আগামী দু’দিনে উচ্চ পার্বত্য অঞ্চলগুলিতে আরও বরফপাত এবং বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। তবে রবিবার রাতে শ্রীনগরের তাপমাত্রা আগের দু’দিনের থেকে সামান্য বেড়েছে। পহেলগাঁও, গুলমার্গে অবশ্য তাপমাত্রার পারদ আরও নেমেছে। রবিবার রাতে গুলমার্গে তাপমাত্রা ছিল মাইনাস ৬ ডিগ্রি সেলসিয়াস। 
এদিকে, হিমাচল প্রদেশের কেলঙে রবিবার রাতে তাপমাত্রা ছিল মাইনাস ৪.৭ ডিগ্রি সেলসিয়াস। কল্পা কিন্নর, মানালিতেও তাপমাত্রা নেমেছে হিমাঙ্কের নিচে। তবে সোলান, ডালহৌসি, ছাম্বা, উনা, বিলাসপুর, কাংরায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল দু’ডিগ্রি থেকে ছ’ডিগ্রির মধ্যে।

Current Affairs

Featured Posts

Advertisement