সিনেমা প্রদর্শনের বিরুদ্ধে
বিক্ষোভ কংগ্রেস কর্মীদের

সিনেমা প্রদর্শনের বিরুদ্ধে <br> বিক্ষোভ কংগ্রেস কর্মীদের
+

 গণশক্তির প্রতিবেদন: কলকাতা, ১১ জানুয়ারি— প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের বায়োপিক  দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইমমিনিস্টার  নিয়ে কলকাতা ও উত্তরবঙ্গে ব্যাপক বিক্ষোভ দেখালেন যুব কংগ্রেস কর্মী ও সমর্থকরা। শুক্রবার সকাল থেকে যুব কংগ্রেসের ওই বিক্ষোভের জেরে কলকাতার সঙ্গে শিলিগুড়িতে সিনেমা দেখানো পন্ড হয়। শিলিগুড়ির একটি সিনেমা হলে ভাঙচুরও চলে। এদিন শিলিগুড়িতে একটি শো চললেও কলকাতায় তা মাঝপথে থামিয়ে দেওয়া হয়েছে।  

দেশজুড়ে এদিন রিলিজ হয়েছিল প্রাক্তন প্রধানমন্ত্রীর বায়োপিক  দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইমমিনিস্টার । সিনেমাটির ট্রেলার বেরনোর দিন থেকেই দেশজুড়ে চলছিল বিক্ষোভ। শুক্রবার সকালে ছবিটির প্রদর্শন ঘিরে উত্তাল হয়ে ওঠে হিন্দ আইনক্স চত্বর। কংগ্রেস সমর্থকরা সিনেমা হলের সামনে এসে বিক্ষোভ দেখাতে থাকেন। পুলিশ আটকাতে গেলে দু পক্ষের মধ্যে শুরু হয় তীব্র বচসা। বিক্ষোভের জেরে দশ মিনিট চলার পর তা বন্ধ করে দিতে বাধ্য হয় হল কর্তৃপক্ষ। এদিন সিনেমা হলের সামনে প্রধানমন্ত্রীর কুশপুতুলও দাহ করা হয়।

একইভাবে শিলিগুড়িতে একটি সিনেমা হলেও ভাঙচুর চালানো হয়েছে। শিলিগুড়িতে অবশ্য একটি শো হয়েছে। এরপরে যুব কংগ্রেসের সদস্যরা সিনেমা হলের ভিতর ঢুকে ভাঙচুর শুরু করায় কর্তৃপক্ষ বাধ্য হয়ে দিনের সব শো বাতিল করে দেয়। এদিন গন্ডগোল একটা হতে পারে এই আশঙ্কায় শিলিগুড়িতে দর্শদের সংখ্যা ছিল হাতে গোনা। ভাঙচুরের ঘটনায় আতঙ্কিত হয়ে দর্শকরা তাড়াতাড়ি চলেযেতে বাধ্য হন।

এদিকে, সিনেমা নিয়ে অশান্তির খবর পাওয়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ওই ছবিটি নিয়ে মন্তব্য করেন। মুখ্যমন্ত্রী বলেন,   তথ্য বিকৃত করা হয়েছে  দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইমমিনিস্টার  ছবিতে। সাধারণ মানুষের কাছে ভুল বার্তা দেওয়া হয়েছে। তথ্য বিকৃত করা একটি অপরাধ।    বিকালে আবার বারাসতে মুখ্যমন্ত্রী বলেন,  অ্যাক্সিডেন্টাল পিএম র পালটা সিনেমা হবে ডিজাস্টার পিএম।  শুক্রবার বারাসতে কাছারি ময়দানে যাত্রা উৎসবের সূচনা করতে এসে এমনটা বলেছেন মুখ্যমন্ত্রী।

Current Affairs

Featured Posts

Advertisement