বিবেকানন্দের জন্মদিবসে তুলে
ধরা হবে মানবতাবাদের কথা

বিবেকানন্দের জন্মদিবসে তুলে <br> ধরা হবে মানবতাবাদের কথা
+

 গণশক্তির প্রতিবেদন: কলকাতা, ১১ জানুয়ারি— ধর্মান্ধতার বিরুদ্ধে এবং ভারতে বৈচিত্র্যের মধ্যে ঐক্যের বার্তাকে তুলে ধরতে বিবেকানন্দের ১৫৬তম জন্ম দিবসে শনিবার রাজ্য জুড়ে বিভিন্ন কর্মসূচি সংগঠিত করছে ডিওয়াইএফআই।

শনিবার বর্ধমান শহরে সম্প্রীতির মহামিছিলে পা মেলাবেন বামপন্থী ছাত্র-যুবরা। বিবেকানন্দের ছবি, তাঁর বাণী সংবলিত পোস্টার, ব্যানার নিয়ে মানুষে মানুষে ঐক্যের বার্তা দিতেই এই মিছিল সংগঠিত করা হবে। পাশাপাশি বিবেকানন্দের মানবপ্রেম ধর্মের দিকগুলি তুলে ধরে মানুষে মানুষে সম্প্রীতির, ঐক্যের যে বার্তা তিনি দিয়েছেন বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে রাজ্যজুড়ে আপামর মানুষের কাছে তা তুলে ধরবেন ডিওয়াইএফআই কর্মীরা।

দেশজুড়ে ধর্মীয় মেরুকরণের ঘৃণ্য রাজনীতি কায়েম করার উদ্দেশ্যে আরএসএস-বিজেপি, বিবেকানন্দের মতো সম্প্রীতির বাণী বাহককে বিকৃতভাবে ব্যবহার করতে তৎপর। মানুষে মানুষে ঐক্যের যে কথা তিনি বলেছেন, সে দিকগুলিকে ম্লান করে নির্দিষ্ট একটা ধর্মীয় গন্ডির মধ্যে তাঁকে রেখে রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টা চলছে। এই অপচেষ্টার বিরোধিতায় বিবেকানন্দের ভারত চিন্তার কথা মানুষের কাছে তুলে ধরতে চায় ডিওয়াইএফআই। ধর্মীয় গোঁড়ামি, ধর্মের নামে উৎপীড়নের বিরুদ্ধে বিবেকানন্দের বক্তব্য তুলে ধরা হবে এই কর্মসূচিতে।

Current Affairs

Featured Posts

Advertisement