ম্যান ইউ-র হারে
চ্যাম্পিয়ন সিটি

ম্যান ইউ-র হারে<br>চ্যাম্পিয়ন সিটি
+

ম্যাঞ্চেস্টার, ১৫ই আগস্ট— পাঁচ ম্যাচ বাকি থাকতেই ইংলিশ প্রিমিয়র লিগ চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি। টানা তিনটি হারের পর ঘুরে দাঁড়িয়ে ছিল ম্যান সিটি। টটেনহাম হটস্পারের বিরুদ্ধে ৩-১ গোলে জয় পঞ্চম প্রিমিয়র লিগ নিশ্চিত করতে পারেনি। যা করল ওয়েস্ট ব্রমের কাছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ১-০গোলে হার। ইউনাইটেডের বিরুদ্ধে জিতলে খেতাব মুঠোয় উঠতে পারতো সিটির। কিন্তু এগিয়ে গিয়েও ম্যাঞ্চেস্টার ডার্বিতে হার সেই অপেক্ষা আরও বাড়িয়েছিলো।
টটেনহামের বিরুদ্ধে জয়ের ফলে ৩৩ ম্যাচে ৮৭ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যান সিটি। ম্যান ইউ আপাতত ৩৩ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। দুদলেরই আর পাঁচটি করে ম্যাচ বাকি। এই অবস্থা থেকে ম্যান ইউ যদি সব ম্যাচ জেতে তাহলেও ৮৬ পয়েন্ট হবে। এবং সিটি যদি একটিও ম্যাচ না জেতে তাহলেও মোরিনহোর ম্যান ইউ-য়ের থেকে এক পয়েন্টে এগিয়ে থাকবে। সেই সুবাদেই পাঁচ ম্যাচ বাকি থাকতেই প্রিমিয়র লিগ চ্যাম্পিয়ন হলো পেপ গুয়ার্দিওলার দল। আগামি রবিবারই সোয়ানসি-র বিরুদ্ধে অপেক্ষাও করতে হলো না। গত ডিসেম্বরে ম্যান সিটির কাছে হেরেছিল টটেনহাম হটস্পার। তারপর থেকে অপরাজিতই ছিল। ফের গ্যাব্রিয়েল জেসাস, গুন্ডোগান ও স্টার্লিংদের গোলে পরাজিত হলো মউরিসিও পোচেটিনোর হটস্পার। এই হারের ফলেই চ্যাম্পিয়ন্স লিগে খেলার সম্ভাবনা তৈরি হলো চেলসির। সাউদাম্পটনের বিরুদ্ধে পিছিয়ে থেকেও ৩-২য়ে জয় ছিনিয়েছে চেলসি। এমনকি লিভারপুল তিন নম্বরে রয়েছে।
ম্যাচ জিতে গুয়ার্দিওলা জানিয়েছেন, ‘গত সপ্তাহে ওরা যেভাবে ছিল তা ঠিক নয়, তবে ওরা এই লিগ জয়ের যোগ্য। এবার সুযোগ ওদের হাতে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে আমাদের জেতার সুযোগ ছিল। কিন্তু পারিনি। এবার ৬০ হাজার সমর্থকের সামনে সোয়ানসি-র বিরুদ্ধে ম্যাচ জেতার সুযোগ এসেছে। এবার চ্যাম্পিয়ন হওয়ার চেষ্টা করব।’ এখনও চ্যাম্পিয়ন না হলেও প্রিমিয়র লিগ খেতাবকে সেরা সাফল্যের অন্যতম হিসেবেই মনে করছেন তিনি। স্প্যানিশ কোচ জানিয়েছেন, ‘ইংল্যান্ডে জেতা অনেক বেশি কঠিন। শারীরিক ক্ষমতা, আবহাওয়া এবং এতো বেশি পরিমাণ ম্যাচ, সব মিলিয়ে এখানে অনেক বেশি কঠিন। এই জয় আমাদের মনে লেগে থাকবে অনেকদিন। প্রতিটি লিগেই খেতাব জেতা গুরুত্বপূর্ণ। তবে বার্সেলোনার হয়ে খেতাব জয় ছিল স্পেশ্যাল।

Current Affairs

Featured Posts

Advertisement