উপরাজ্যপালের দপ্তরে ধরনায়
কেজরিওয়ালরা,ফের সংঘাত

উপরাজ্যপালের দপ্তরে ধরনায়<br>কেজরিওয়ালরা,ফের সংঘাত
+

নয়াদিল্লি, ১২ই জুন — দিল্লির লেফট্যান্ট গভর্নরের সঙ্গে আপ সরকারের দ্বন্দ্ব নতুন মাত্রা নিল। সোমবার বিকাল থেকে লেফট্যান্ট গভর্নরের দপ্তরে অবস্থান চালিয়ে যাচ্ছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। মঙ্গলবার গভীর রাত পর্যন্ত পাওয়া খবর খবর অনুযায়ী কেজরিওয়ালের সঙ্গে দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াসহ তাঁর মন্ত্রীসভার ৩জন সদস্যও ধরনা অবস্থানে রয়েছেন। আই এস আধিকারিকদের ধর্মঘট অবলিম্বে তোলার দাবিতে সোমবার বিকালে সাড়ে পাঁচটা নাগাদ দিল্লির লেফট্যান্ট গভর্নর অনিল বৈজালের দপ্তরে ঢুকে পড়েন কেজরিওয়াল, সিসোদিয়া এবং উন্নয়ন দপ্তরের মন্ত্রী গোপাল রাই এবং স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন। অবিলম্বে ধর্মঘট তুলে নিতে আই এস অফিসারদের নির্দেশ দেওয়ার পাশপাশি যে সমস্ত আই এস অফিসার চারমাস ধরে ধর্মঘট চালিয়ে যাচ্ছেন তাঁদের শাস্তি দেওয়ার দাবি জানিয়ে দিল্লির লেফট্যান্ট গভর্নরের দপ্তরে ধরনায় বসে পড়েন তাঁরা। রাতভর ধরণা চালিয়ে যাওয়ার পড় মঙ্গলবারও সারা দিন লেফট্যান্ট গভর্নরের দপ্তরে ছিলেন কেজরিওয়াল ও তাঁর মন্ত্রীসভার ৩জন সদস্য। এদিনই সকাল ১১টা থেকে এই দাবিতে অনির্দিষ্টকালের অনশনে বসেছেন স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন। 
এই খবর ছড়িয়ে পড়া মাত্রই আপ নেতা, কর্মী-সমর্থকরা দলেদলে লেফট্যান্ট গভর্নরের দপ্তরের সমানে ভিড় জমান। এর জেরে ওই দপ্তরে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে। গোটা ভবনটি ব্যরিকেড করে রেখেছে পুলিশের বিশালবাহিনী। এদিন সকালে উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া ট্যুইট করে জানিয়েছেন কেজরিওয়াল ও তাঁর মন্ত্রীসভার ৩জন সদস্য লেফট্যান্ট গভর্নরের অনিল বৈজালের দপ্তরের ওয়েটিং রুমে ধরনায় বসেছেন। এদিন কেজরিওয়াল, সিসোদিয়া, রাই এবং জৈন এই চারজনের স্বাক্ষরিত একটি চিঠি অনিল বৈজালের কাছে পৌঁছে দেওয়া হয়। তাতে অবিলম্বে আই এস অফিসারদের ধর্মঘট তুলে নেওয়ার নির্দেশ ও ধর্মঘটীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়েছে। 
কেজরিওয়ালের নেতৃত্বে ধরনা অবস্থানের তীব্র নিন্দা করেছেন লেফট্যান্ট গভর্নর অনিল বৈজাল। তিনি বলেছেন, তাঁর ওপর জোর খাটানো হচ্ছে। তাঁকে হুমিকও দেওয়া হচ্ছে বলে বৈজাল অভিযোগ করেন। মুখ্যসচিব অংশু প্রকাশের ওপর হামলার প্রতিবাদে দিল্লির আই এ এস অফিসাররা আপের মন্ত্রীদের সঙ্গে দেখা করছেন না।

Current Affairs

Featured Posts

Advertisement