রোনাল্ডোকে বিশেষ
বার্তা পেলের

রোনাল্ডোকে বিশেষ<br>বার্তা পেলের
+

তুরিন, ১১ই জুলাই — বিশ্ব ফুটবলের অন্যতম সেরা ঘটনায় প্রতিক্রিয়া দিয়েছেন ফুটবল সম্রাট পেলে। ৯ বছর পর রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দেওয়ায় টুইট করে পর্তুগিজ তারকাকে বিশেষ বার্তা দিয়েছেন। ফুটবল জীবনের নতুন অধ্যায় শুরু নিয়ে ব্রাজিল কিংবদন্তি পেলের টুইট, ‘তোমার নতুন জীবনের জন্য অনেক শুভেচ্ছা রইল। চ্যাম্পিয়নরা কখনও অবসর নেয় না। চ্যালেঞ্জ নিতে ভয় পায় না। ক্লান্তি গ্রাস করে না। এগিয়ে যাও।’ সান্টোসের স্মৃতি টেনে পেলের সংযোজন, ‘১৮ বছরের সম্পর্ক ছিন্ন করে নিউইয়র্ক কসমসে যোগ দেওয়ার কথা মনে পড়ে যায়। তোমার সিদ্ধান্ত একেবারে সঠিক। অনেকটা আমার ফুটবল জীবনের মতোই।’ একটি ভিডিও বার্তায় রোনাল্ডো জানান, ‘ছোটবেলায় আমি জুভেন্টাসের ভক্ত ছিলাম। দারুণ লাগত ওদের খেলা।’ রিয়াল চ্যাম্পিয়ন হওয়ার পর থেকেই রোনাল্ডোর দল ছাড়া নিয়ে জল্পনা শুরু হয়। তারপর বিশ্বকাপ কাটিয়ে মঙ্গলবার সরকারি ঘোষণা করে রিয়াল মাদ্রিদ।
জুভেন্টাসে যোগ দেওয়ার পর তাঁকে ঘিরে পোস্ট দিয়েই চলেছেন ফুটবল বিশ্বের তারকারা। রিয়াল ছাড়ার পর রোনাল্ডোকে নতুন জীবন শুরুর জন্য শুভেচ্ছা জানিয়েছেন সার্জিও রামোস, ক্যাসিমেরো, লুকা মড্রিচ, মার্সেলো, টনি ক্রুসরা। কেউ লিখছেন ‘লং লিভ লেজেন্ড’। কারুর পোস্টে লেখা, ‘সি আর সেভেন ইউ আর ট্রু চ্যাম্পিয়ন’। আবার জুভেন্টাসে যোগ দেওয়ায় রিয়ালের প্রাক্তন সতীর্থরাও খুশি। স্যামি খেদিরা, পাওলো দিবালারা তাঁকে স্বাগত জানিয়েছেন। প্রিমিয়ার লিগ, লা লিগায় শাসন করার এবার পর সিরি এ লিগে নতুন রাজত্ব কায়েম করার পথে পর্তুগিজ মহাতারকা। ৩৩-এর দোরগোড়ায় থাকা রোনাল্ডো সিরি এ-তে যোগ দেওয়া এক লহমায় মিটিয়ে দিল রোনাল্ডো-মেসির দ্বৈরথ। লা লিগার আকর্ষণ কিছুটা হলেও কমবে।
প্রিমিয়ার লিগ এবং লা লিগার দাপটে ক্রমশ ফিকে হচ্ছিল ইতালির জাতীয় ফুটবল লিগ। রোনাল্ডোর যোগ দেওয়া সিরি এ লিগের আকর্ষণ বাড়বে তা বলার অপেক্ষা রাখে না। নতুন কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি আর্জেন্টিনা স্ট্রাইকার হিগুয়েনকে এই মরশুমে ছেড়ে দিচ্ছেন। নতুন মরশুমে রোনাল্ডোকে ধরেই টিম সাজাবেন তিনি। পাওলো দিবালার সঙ্গে নতুন রূপে রোনাল্ডকে দেখার অপেক্ষায় তুরিন সমর্থকরা।

Current Affairs

Featured Posts

Advertisement