‘কাস্টমস’এ আটকে
অগ্নিগর্ভ ইস্টবেঙ্গল

ইস্টবেঙ্গল ০ – কাস্টমস ০

‘কাস্টমস’এ আটকে<br>অগ্নিগর্ভ ইস্টবেঙ্গল
+

নিজস্ব প্রতিনিধি: কলকাতা, ১০ই আগস্ট— মরশুমের দ্বিতীয় ম্যাচেই কোচের নামে ‘গো ব্যাক’! শেষ কবে শুনেছিল ময়দান? অনেক ভেবেও মনে করা যাচ্ছে না। যদি বৃষ্টির জন্য ভেস্তে যাওয়া টালিগঞ্জ ম্যাচকে হিসাবের বাইরে রাখা যায়। তবে কাস্টমসের বিরুদ্ধে শুক্রবার ম্যাচটি ছিল মরশুমে লালহলুদের দ্বিতীয় ম্যাচ। ম্যাচের শেষ বাঁশি বাজার পর সেই চেনা ছবি। ‘টিডি’ সুভাষ ভৌমিকের বিরুদ্ধে ‘গো ব্যাক’ স্লোগান। ফেন্সিংয়ের সামনে গিয়ে দর্শকদের শান্ত করতে গিয়েছিলেন। লাভ হয়নি একফোঁটাও। উলটে উড়ে এসেছে চোখা চোখা বাক্যবাণ। ‘গো ব্যাক’ স্লোগানের তীব্রতা বেড়েছে। সুভাষ ভৌমিক ড্রেসিংরুমে চলে যাওয়ার পর বিক্ষোভ থামেনি। ক্লাব তাঁবুর সামনে শুরু হয় বিক্ষোভ। শেষে পুলিশকে লাঠি উঁচিয়ে সরাতে হয় লালহলুদ সদস্য সমর্থকদের। কাস্টমসের সঙ্গে গোলশূন্য ড্র করার পরই অগ্নিগর্ভ লালহলুদ তাঁবু। 
গত ম্যাচে পশ্চিমবঙ্গ পুলিশের বিরুদ্ধে ইস্টবেঙ্গল জিতেছিল ২গোলে। তবে দলের খেলা কখনই নজর কাড়তে পারেনি। যদিও টিডি খুশিই হয়েছিলেন সে খেলায়। কাস্টমসের বিরুদ্ধেও সেই একই রোগেই ভুগল ইস্টবেঙ্গল। গোলের কাছে বল পৌঁছালেও বল জালে পাঠানোর লোক নেই। বালি গগণদীপ একাই নষ্ট করলেন খান চারেক সুযোগ। ৩৬ মিনিটে চুলোভার ভুলে শট নেন কাস্টমসের স্ট্যানলি। তাঁর শট দুরন্ত বাঁচান রক্ষিত ডাগার। মিনিট চারেক বাদেই ডিকার বাঁ পায়ের দুরন্ত শট রুখে দেন ম্যাচের সেরা কাস্টমস গোলরক্ষক শুভম সেন। আরও বেশ কয়েকটি ক্ষেত্রে দুরন্ত সেভ করেন শুভম। প্রথমার্ধের শেষের দিকে ডানমাওইয়ার একটি শট সাইডনেটে লাগে। 
সুভাষ ভৌমিক লিগ শুরুর আগে বলেছিলেন আমনা লিগে তাঁর ভাবনায় নেই। আই লিগের জন্য রেখে দিচ্ছেন। কিন্তু বিপদে পড়ে সেই প্রতিজ্ঞাও ভাঙতে হলো। দ্বিতীয়ার্ধের শুরুতেই নামলেন আমনা এবং ব্রেন্ডন। তারপরই যেন ইস্টবেঙ্গলের খেলায় কিছুটা রং আসে। কিন্তু তাতে কি হবে। গোলটা কে করবে? বালি গগণদীপ মিসের পর মিস করে শুরুতেই খলনায়ক। ৭০ মিনিটে একটা ছিটকে আসা বল ফাঁকায় দাঁড়িয়ে ব্রেন্ডন নষ্ট করেন। অতিরিক্ত সময়ে ডিকার একটি হেড বাইরে যায়। ম্যাচ শেষ হয় গোলশূন্য অবস্থায়। এরপরই উত্তাল হয়ে ওঠে গ্যালারি। শান্ত করতে গিয়ে আগুনে যেন আরও ঘি ঢালেন সুভাষ। মরশুমের দ্বিতীয় ম্যাচেই চাপের পাহাড়ে ইস্টবেঙ্গল টিডি। 
ইস্টবেঙ্গল: রক্ষিত, সামাদ, কিংশুক, মেহতাব, চুলোভা, ডানমাওইয়া, কমলপ্রীত (আমনা), কাশিম, ডিকা, বিদ্যাসাগর (ব্রেন্ডন), ডানমাওইয়া (সুরাবুদ্দিন), গগণদীপ।

Current Affairs

Featured Posts

Advertisement