আম্বেদকর বিশ্ববিদ্যালয়ে
জয়ী এস এফ আই

আম্বেদকর বিশ্ববিদ্যালয়ে <br>জয়ী এস এফ আই
+

 নিজস্ব প্রতিনিধি: নয়াদিল্লি, ১০ই অক্টোবর— নয়াদিল্লির আম্বেদকর বিশ্ববিদ্যালয়ের ছাত্রসংসদ নির্বাচনে জয় পেল এস এফ আই। বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাস কাশ্মীরি গেট ক্যাম্পাসের ২৬টির মধ্যে ১৬টি আসনেই জয় পেয়েছে এস এফ আই। করমপুরা ক্যাম্পাসের ৮টি আসনের মধ্যে ৩টিতে এস এফ আই এবং একটিতে এস এফ আই সমর্থিত নির্দল প্রার্থী জয়ী হয়েছেন। ফলে দুটি ক্যাম্পাস মিলে বিশ্ববিদ্যালয়ের ছাত্রসংসদ পরিচালনা করবে এস এফ আই। রাজধানীর একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্রসংসদে এস এফ আইয়ের জয় উল্লেখযোগ্য ঘটনা। কাশ্মীরি গেট ক্যাম্পাসের বাকি আসনে জয়ী হয়েছে পি ডি এস সি নামে একটি সংগঠন। 

ছাত্রসংসদ ভোটের মাধ্যমেই এবার এস এফ আই এই বিশ্ববিদ্যালয়ে একক বৃহত্তম ছাত্রসংগঠন হলো। এস এফ আই কাশ্মীরি গেট ইউনিটের সম্পাদক শ্রুতি জানিয়েছেন, এস এফ আই কর্মী, সমর্থক এবং ছাত্রদের সম্মিলিত প্রচেষ্টায় এই জয় এসেছে। ইউনিটের সভাপতি প্রীতিশ মেনন আম্বেদকর বিশ্ববিদ্যালয়ে জয়ের জন্য সকলকে অভিনন্দন জানিয়েছেন। মেনন বলেছেন, নতুন ছাত্রসংসদ ছাত্রদের স্বার্থে কাজ করবে এবং বৈজ্ঞানিক দৃষ্টিভঙ্গির শিক্ষা ব্যবস্থা এবং ছাত্রদের সাধ্যের মধ্যে শিক্ষার দাবিতে নতুন ইউনিয়ন আন্দোলন তৈরি করবে। 
বি এ ইতিহাস বিভাগ থেকে নির্বাচিত এস এফ আই প্রার্থী প্রিয়াংশ মৌর্য এদিন জয়ের পরে বলেছেন, আমরা আম্বেদকর বিশ্ববিদ্যালয়কে জিও বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে দেব না। এটা সরকার পোষিত বিশ্ববিদ্যালয়। বাবাসাহেব আম্বেদকরের নামাঙ্কিত বিশ্ববিদ্যালয়ে আমরা শিক্ষার বাণিজ্যিকীকরণ করতে দেব না। 
 

Current Affairs

Featured Posts

Advertisement