জেলাশাসকের নাকের ডগায় বেআইনি
গাড়ি চলাচলে গর্ত, রাস্তায় ফাটল

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর, ১৩ই সেপ্টেম্বর — রাত নটার পর থেকেই মেদিনীপুর শহরের মধ্য দিয়ে বালি ভর্তি লরিগুলি লাইন দিয়ে যায়। মেদিনীপুর শহরের ব্যস্ততম স্থান জেলাশাসকের দপ্তর-র সামনে কালেক্টরেট ও এল আই সি মোড়। আর এই স্থান থেকেই ১৫-২০ ফুট দূরে জেলাশাসকের বাংলো। সারা রাত ধরে ১০ থেকে ১৬ চাকার বালিভর্তি লরিগুলি চলাচল করে রাস্তার দফারফা হয়ে গেছে।

জেলাশাসকের বাংলোর কাছেই রাস্তায় তিন ফুট গর্ত। আর ঐ গর্ত থেকে ১০ ফুট দূরত্ব পর্যন্ত পিচ রাস্তার একটি দিক ছয় ইঞ্চি বসে গেছে। সেই রাস্তায় ফাটল।

প্রশাসনের নাকের ডগা দিয়ে এমন অবৈধ বালির গাড়ি চলাচল চলছে গত এক মাস ধরে। অভিযোগ প্রশাসনের সংগে বোঝাপড়া করেই এমন কারবার। আর শহরবাসীসহ নিত্য কাজে আসা সাধারণ মানুষ এমন রাস্তায় দু‍‌র্ভোগে পড়ছেন প্রতিদিন।

এর আগে এমন বালি ভর্তি লরিগুলিকে শহরের অন্য দুইটি রাস্তা দিয়ে পুলিশ পার করিয়ে দিত। গোলাপীচক ও জগন্নাথ মন্দিরচক ঐ দুইটি রাস্তা দিয়ে সারা রাত জুড়ে হাজারোর বেশি বালির লরি পার করানোর জন্য সেই রাস্তা নষ্ট হয়ে নর্দমায় পরিণত হয়, স্থানীয় মানুষ পথ অবরোধ সহ বিক্ষোভ দেখানোর পর বন্ধ হয়।

জেলার পুলিশ প্রশাসন শহরের মধ্যে জনবহুল এলাকা দিয়ে এমন ভারী লরি চলাচল করলেও মেদিনীপুর পৌরসভা বা জনপ্রতিনিধিরা কোনও প্রতিবাদ করছেন না।