অশুভ শক্তির বিরুদ্ধে
ঐক্যবদ্ধ হবার আহ্বান

নিজস্ব সংবাদদাতা

কাঁচড়াপাড়া, ১১ই অক্টোবর— কেন্দ্রে ফ্যাসিস্ত শক্তির সরকার ক্ষমতায় আসীন। এই সরকার দেশের ধর্মনিরপেক্ষ চরিত্রকে বদলে দিতে চাইছে। এর বিরুদ্ধে ধর্মনিরপেক্ষ, গণতান্ত্রিক ও দেশপ্রেমী মানুষকে ঐক্যবদ্ধ হবার জন্য আহ্বান জানালেন সি পি আই (এম) কেন্দ্রীয় কমিটির সদস্য রেখা গোস্বামী। বুধবার কাঁচড়াপাড়া গান্ধী মোড়ে সি পি আই (এম) কেন্দ্রীয় দপ্তরে বি জে পি ও আর এস এস -এর হামলার প্রতিবাদে সভা হয়।

রেখা গোস্বামী বলেন, কেন্দ্রের মোদী সরকার ৩৭ শতাংশ ভোট পেয়ে ক্ষমতায় আসীন হয়েছে। তিনি ক্ষমতায় এসেই দেশজুড়ে এক অসহিষ্ণু অবস্থার সৃষ্টি করেছে। দেশের ধর্মনিরপেক্ষতার মুখে আঘাত হেনেছে কেন্দ্রের সরকার। এই সরকারের প্রাণভোমরা হচ্ছে আর এস এস। আর এস এস-এর নির্দেশেই কেন্দ্রের মোদী সরকার দেশ শাসন করছে। সারা দেশ জুড়ে দাঙ্গার পরিবেশ তৈরি করেছে। এই অশুভ শক্তির বিরুদ্ধে মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি বলেন, মোদী ক্ষমতা‌য় আসার আগে দেশের বেকারদের চাকরির প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু ক্ষমতায় আসার পর দেশে ৮৭লক্ষ মানুষ কাজ হারিয়েছেন।

তিনি আরও বলেন, আর এস এস দেশজুড়ে বামপন্থীদের ওপর ভয়ংকর আক্রমণ নামিয়ে এনেছে। কেরালাতে আর এস এস ৮৫জন বামপন্থী কর্মীকে খুন করেছে। সি পি আই (এম) এর অফিস আক্রমণ করছে আর এস এস এর দুষ্কৃতীর দল। আর এই রাজ্যে তৃণমূল বামপন্থীদের ওপর ভয়ংকর আক্রমণ নামিয়ে এনেছে। তৃণমূল ও বি জে পি-র বোঝাপড়া এখন দিনের আলোর মতো পরিষ্কার। এই দুই দলই বামপন্থীদের ওপর আক্রমণ নামিয়ে এনেছে। এভাবে বামপন্থীদের দমিয়ে দেওয়া যাবে না।

সভায় তিনি ছাড়াও বক্তব্য রাখেন সি পি আই (এম) নেতা দেবাশিস রক্ষিত, শম্ভু চ্যাটার্জি, দীপক সরকার, দেবশ্রী ঘোষ প্রমুখ।

Featured Posts

Advertisement