জাঠা সফল করতে বুথে বুথে
প্রচারে ব্যাপক সাড়া মিলছে

নিজস্ব প্রতিনিধি

শিলিগুড়ি, ১২ই অক্টোবর – ২২শে অক্টোবর জাঠা কর্মসূচি শুরুর আগে দার্জিলিঙ জেলাজুড়ে বুথে বুথে চলা প্রচারে মিলছে ব্যাপক সারা। বি পি এম ও-র ডাকে উত্তরবঙ্গের প্রতিটি বুথে জনগণের বিভিন্ন দাবিদাওয়া নিয়ে পদযাত্রা সফল করতে বৃহস্পতিবার মাটিগাড়া ও ফুলবাড়ি এলাকায় প্রচারাভিযান চালানো হয়। ১লা নভেম্বর বি পি এম ও-র ডাকে জাঠা কর্মসূচিকে সর্বাত্মক সফল করতে প্রচারাভিযান চলে শিলিগুড়ি শহর ও তার সংলগ্ন খড়িবাড়ি, নকশালবাড়ি, বিধাননগর, বাগডোগরা, ফাঁসিদেওয়া, মাটিগাড়াসহ বিভিন্ন অঞ্চলে। চলছে, মিছিল, কর্মীসভা, পথসভা।

১১৭টি গণসংগঠনের সম্মিলিত মঞ্চ বেঙ্গল প্ল্যাটফর্ম ফর মাস অরগানাইজেশনের আহ্বানে ২২শে অক্টোবর থেকে ৩রা নভেম্বর পর্যন্ত জেলাজুড়ে পালিত হবে জাঠা কর্মসুচি। ১৭দফা দাবিতে রাজ্যের ৭৭হাজার বুথে পৌঁছাতে অতিক্রম করতে হবে পঁচিশ হাজার কিলোমিটার রাস্তা। সারা রাজ্যের পাশাপাশি এবারের জাঠায় বিশেষভাবে জোর দেওয়া হয়েছে উত্তরবঙ্গের ক্ষেত্রে। দশটি কেন্দ্রীয় পদযাত্রার মধ্যে দুটি পদযাত্রা আয়োজিত হবে উত্তরবঙ্গে। একটি পদযাত্রা আসবে মালদহ থেকে এবং অন্য একটি পদযাত্রা কোচবিহার থেকে পৌঁছাবে শিলিগুড়িতে। ১লা নভেম্বর শিলিগুড়িতে মিলিত হবে এই দুটি পদযাত্রা। যেখানে সংগঠিত হবে লক্ষাধিক মানুষের সমাবেশ।

১১৭টি গণসংগঠনের সম্মিলিত মঞ্চ বেঙ্গল প্ল্যাটফর্ম ফর মাস অরগানাইজেশন ১৭দফা দাবিসহ নারী মর্যাদা রক্ষা, নারী ও শিশু পাচার বন্ধ, মিড ডে মিল, আই সি ডি সি এস তুলে দেওয়ার প্রতিবাদসহ একাধিক দাবিতে শামিল হবে জাঠা কর্মসূচি। মালদহের জাঠা কালিয়াচক থেকে শুরু হয়ে গাজোল, মেহেন্দিপাড়া, ফতেপুর, হাবিবপুর, চাঁচল, হরিশ্চন্দ্রপুর, খরবা হয়ে মিলিত হবে রায়গঞ্জে। কোচবিহারের পদযাত্রা যাবে শীতলকুচি, কোচবিহার, সোনাপুর হয়ে আলিপুরদুয়ার জেলায়। জলপাইগুড়ি থেকে একটি পদযাত্রা পৌঁছাবে শালবাড়িতে। সেখান থেকে মিলিত হবে শিলিগুড়ি শহর সংলগ্ন তিনবাত্তি এলাকায়।

Featured Posts

Advertisement