পাক হামলায় পুঞ্চে হত
জওয়ান, মালবাহক

সংবাদসংস্থা

জম্মু, ১২ই অক্টোবর — জম্মু-কাশ্মীরের পুঞ্চে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাক-সেনার হামলায় এক ভারতীয় জওয়ান এবং মালবাহকের মৃত্যু হয়েছে। কৃষ্ণঘাঁটি সেক্টরে বৃহস্পতিবার ছোট ও স্বয়ংক্রিয় অস্ত্রের মাধ্যমে পাকিস্তানের সেনারা আক্রমণ চালায়, দাবি ভারতের। ভারতীয় জওয়ানরাও পালটা আক্রমণ চালায়, দাবি করেছে সেনাবাহিনী। বৃহস্পতিবার রাত পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, গুলি বিনিময় চলছে।

সেনাবাহিনীর তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবারের গুলি বিনিময়ে নিহত জওয়ান টি কে রেড্ডি (২১) এবং সেনার মালবাহক মহম্মদ জাহির (২২) প্রাথমিকভাবে গুরুতর জখম হন। পরে হাসপাতালে প্রাণ হারান তাঁরা। হামলায় এক মালকবাহকসহ আরও ছজন জওয়ান আহত হয়েছেন। অন্ধ্র প্রদেশের প্রকাশম জেলার ওবুলাপুরম গ্রামের বাসিন্দা রেড্ডি এবং জাহিরের বাড়ি জম্মু-কাশ্মীরের রাজৌরিতে। গত ৬ই অক্টোবর বাবা খোরি এবং রাজৌরি জেলায় বিভিন্ন সীমান্তবর্তী এলাকায় পাক সেনা সংঘর্ষবিরতি লঙ্ঘন করে আক্রমণ হানে বলে দাবি সেনার।

অন্যদিকে, জম্মুর নাগরোটা এলাকায় এক জওয়ানের দেহ মিলেছে। গুলিবিদ্ধ অবস্থায় ওই জওয়ান জীতেন্দ্র আহুজা (২৫)-র দেহ উদ্ধার হয়েছে, বৃহস্পতিবার জানিয়েছে পুলিশ। নাগরোটার সেনা শিবিরে বৃহস্পতিবার গুলির শব্দ পেয়ে সেখানে গিয়ে জওয়ানরা আহুজাকে গুলিবিদ্ধ অবস্থায় দেখতে পান। তাঁর দেহের পাশ থেকে মিলেছে একটি বন্দুকও। গুলিবিদ্ধ জওয়ানকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। ওই জওয়ান আত্মহত্যা করেছেন, প্রাথমিকভাবে পুলিশের এমনই অনুমান।

Featured Posts

Advertisement