সূর্য সেনের আত্মবলিদান দিবস
বিবেকানন্দের জন্মদিবস পালিত

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি, ১২ই জানুয়ারি — এস এফ আই নিউ জলপাইগুড়ি আঞ্চলিক কমিটির উদ্যোগে শুক্রবার সূর্য সেনের আত্মবলিদান দিবস পালিত হয়েছে। এই দিনটিকে কেন্দ্র করে এদিন সূর্য সেনের প্রতিকৃতিতে মালা দিয়ে শ্রদ্ধা জানান লক্ষ্মণ সাহানি, মহম্মদ সাহাবুদ্দিন প্রমুখ।

আলিপুরদুয়ার জেলা জুড়ে শুক্রবার মাস্টারদার ৮৪তম আত্মবলিদান দিবস যথাযোগ্য মর্যাদার সাথে পালিত হয়। পাশাপাশি স্বামী বিবেকানন্দের জন্মজয়ন্তীও পালিত হয়েছে। আলিপুরদুয়ার কোর্টে স্বামী বিবেকানন্দ ও মাস্টারদা সূর্য সেনের প্রতিকৃতিতে মালা দিয়ে শ্রদ্ধা জানান ডি ওয়াই এফ আই নেতৃবৃন্দ। বক্তব্য রাখেন জেলা সভাপতি মাধব সাহা। এছাড়াও শীলবাড়ি হাট, ফালাকাটা, জটেশ্বরে দিনটি পালিত হয়েছে। এদিন আলিপুরদুয়ার জংশনের বিবেকানন্দ ক্লাবের উদ্যোগে সারাদিন ব্যাপী কবাডি প্রতিযোগিতা হয়।

জলপাইগুড়িতে স্বামী বিবেকানন্দের জন্মদিবস ও মাস্টারদা সূর্য সেনের আত্মবলিদান দিবস পালন করল এস এফ আই এবং ডি ওয়াই এফ আই। স্বামী বিবেকানন্দ ও মাস্টারদা সূর্য সেনের প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধা জানান ছাত্রযুব নেতৃবৃন্দ। শহরের কদমতলায় দুই মনীষীর জীবন থেকে শিক্ষা নিয়ে সম্প্রীতি রক্ষার সংগ্রামে ঐক্যবদ্ধ লড়াইকে তীব্র করার আবেদন জানান ছাত্রযুব নেতারা। এদিন দুপুরে জলপাইগুড়ি প্রয়াস হলে ‘সাম্প্রদায়িক সম্প্রীতি ও স্বামী বিবেকানন্দ’ শীর্ষক বক্তৃতা প্রতিযোগিতার আসর বসে। প্রতিযোগিতার আসর থেকে সম্প্রীতি রক্ষার সাথেই পথ নিরাপত্তা সপ্তাহ উপলক্ষে ট্রাফিক আইন মেনে চলারও আবেদন জানান কোতোয়ালি থানার আই সি বিশ্বাশ্রয় সরকার। এদিন জেলার ময়নাগুড়ি সহ অন্যান্য স্থানেও এই কর্মসূচি পালন করা হয়।

Featured Posts

Advertisement