শ্রী-র বিবেকে ঝাড়খন্ড জয় বাংলার

সংবাদসংস্থা   ১৩ই জানুয়ারি , ২০১৮

রাঁচি, ১২ই জানুয়ারি — মুশকিল ছিল কিন্তু অসম্ভব নয়। ঝাড়খণ্ডকে হারিয়ে সেটাই প্রমাণ করেছে মনোজ তিওয়ারির বাংলা। সৈয়দ মুস্তাক আলির দ্বিতীয় ম্যাচে বরুণ অ্যারনের ঝাড়খণ্ডকে ৬ উইকেটে হারিয়ে ছুটছে বাংলার বিজয়রথ। চকচকে পারফরম্যান্স। যেমন ব্যাটিংয়ে, তেমনই বোলিংয়ে। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ঝাড়খণ্ড। ইনিংসের শুরুতেই বিরাট সিংকে ফিরিয়ে ম্যাচে দুর্দান্ত শুরু করেন বাংলার পেসার কণিষ্ক শেঠ। দ্বিতীয় উইকেটে ঈশান কিশান (৪৯) এবং ঈশাঙ্ক জাগ্গির (৭২) অনবদ্য ১১৮ রানের পার্টনারশিপে ম্যাচে ফেরে ঝাড়খণ্ড। এক সময়ে ২০০ রান টপকে যাওয়ার মুখে ছিল ঈশান কিশানরা। কিন্তু বাংলার অধিনায়ক মনোজ (২-২৭) এবং শ্রীবৎসের দুটি গুরুত্বপূর্ণ রান আউটে ম্যাচের ১৭৮ রানে শেষ হয় সৌরভ তিওয়ারিদের ইনিংস।

জবাবে বাংলার ইনিংসকে আরও একবার চালকের আসনে বসিয়েছেন বিবেক সিং এবং শ্রীবৎস। ওডিশা ম্যাচের মতোই প্রথম উইকেটে শতরানের যুগলবন্দি উপহার দিয়েছে বিবেক-শ্রী জুটি। মাত্র ১৩ওভারে ১৩০ রান করে। ৪০ বলে ৬৩ রান বিবেকের। বাংলার জয়ে শ্রীবৎসের অবদান ৪১বলে ৫৮ রান। এখানেই অর্ধেক কাজ শেষ। সুদীপ চ্যাটার্জিদের (২৬) কাজ সহজ হয়। মনোজ (৮) রান না পেলেও বোলিংয়ে ছাপ ফেলেছেন।

অন্য ম্যাচে ৫২বলে ১১১ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন কর্ণাটক ব্যাটসম্যান করুণ নায়ার। কর্ণাটকের ১৭৯ রানের জবাবে ১০১ রানে গুটিয়ে যায় তামিলনাড়ু। হাড্ডাহাড্ডি ম্যাচে মধ্য প্রদেশকে মাত্র ৭ রানে হারিয়ে জিতেছে ফৈয়জ ফজলের বিদর্ভ। ৪ ওভারে ১৯ রান দিয়ে আঁটোসাঁটো বোলিং করেছেন রজনীশ গুরবানি।