রাস্তা, নালার আশু সংস্কার না হলে
আন্দোলনের হুমকি জয়গাঁবাসীদের

নিজস্ব সংবাদদাতা

শামুকতলা, ১৩ই ফেব্রুয়ারি— ভারত-ভূটান সীমান্তের অত্যন্ত গুরুত্বপূর্ণ জায়গা জয়গাঁ। জয়গাঁর সামগ্রিক উন্নয়নের জন্য জয়গাঁ উন্নয়ন পর্ষদও গঠন করেছে রাজ্য সরকার। কিন্তু সেই অর্থে হাল ফেরেনি জয়গাঁর। ভূটান পাহাড়ের কোল ঘেঁষেই জয়গাঁ হয়েই বহু পর্যটক ভূটান বেড়াতে যান। কিন্তু জয়গাঁর বিভিন্ন অঞ্চলের রাস্তাঘাট, নিকাশি ব্যবস্থা অত্যন্ত সঙিন অবস্থায় রয়েছে।

জয়গাঁ ২নং গ্রাম পঞ্চায়েতের সুভাষপল্লী এলাকায় দীর্ঘ তিন কিমি নেহরু রোডের অবস্থা একেবারে বেহাল হয়ে পড়েছে। চলাচলের অযোগ্য হয়ে পড়েছে এই গুরুত্বপূর্ণ রাস্তাটি। এই রাস্তাটির পাশ দিয়েই রয়েছে নিকাশি নালা। সংস্কার হয় না দীর্ঘদিন। মশা-মাছির উপদ্রব তো আছেই। বাড়তি আতঙ্ক সাপের আস্তানা।

এলাকার বাসিন্দা তাপস রাহা, জীবন বিশ্বকর্মা, উমা জয়সওয়ালদের অভিযোগ, বিভিন্ন সময়ে এই রাস্তা ও নালার সংস্কারের জন্য গ্রাম পঞ্চায়েত ও জয়গাঁ উন্নয়ন পর্ষদে জানানো হলেও কোনও উদ্যোগ নেওয়া হয়নি। বেশ কয়েকটি স্কুলের ছাত্রছাত্রী এই নেহরু রোড ধরে যাতায়াত করে। বেহাল রাস্তার দরুন প্রায়শই দুর্ঘটনা ঘটছে। কিন্তু এ বিষয়ে কর্তৃপক্ষের কোনও হেলদোল নেই। শুধু প্রতিশ্রুতিই মিলেছে দিনের পর দিন। কাজের কাজ কিছুই হয়নি। ফলে এলাকার বাসিন্দাদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। সাফ জানিয়ে দিয়েছেন রাস্তা ও নালার অবিলম্বে সংস্কার না হলে তাঁরা আন্দোলনে নামবেন।

জয়গাঁ উন্নয়ন পর্ষদের সহবাস্তুকার পার্থসারথি দাস জানিয়েছেন, ওই রাস্তা ও নালা দ্রুত সংস্কারের জন্য উদ্যোগ নেওয়া হচ্ছে।

Featured Posts

Advertisement