প্যালেস্তিনীয় প্রধানমন্ত্রীর
কনভয়ে হামলা গাজায়

সংবাদসংস্থা   ১৪ই মার্চ , ২০১৮

রামাল্লা, ১৩ই মার্চ— গাজা উপত্যকায় ঢোকার মুখে বোমা হামলা থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছেন প্যালেস্তাইনের প্রধানমন্ত্রী রামি হামাদাল্লাহ। যদিও, জখম হয়েছেন তার নিরাপত্তায় থাকা সাত জওয়ান। প্যালেস্তাইনের রাষ্ট্রপতি এই হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। দায়ী করেছেন হামাসকে, যাদের নিয়ন্ত্রণে রয়েছে গাজা। রাষ্ট্রপতির মুখপাত্র বলেছেন, সহমতের সরকারের উপর হামলার অর্থ প্যালেস্তিনীয় জনগণের ঐক্যের উপর হামলা।

গাজায় একটি নিকাশী প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন হামাদাল্লাহ। সেখানে পৌঁছানোর সময় তার কনভয় গাজা উপত্যকার উত্তরাংশে ইজরায়েল সংলগ্ন বেত হানুন চেকপয়েন্ট অতিক্রম করার কিছুক্ষণের মধ্যেই একটি বিস্ফোরক ডিভাইস বিস্ফোরিত হয়। বিস্ফোরণের সময় প্যালেস্তিনীয় কর্তৃপক্ষের গোয়েন্দা প্রধান মাজেদ ফারাজও কনভয়ে ছিলেন।

গাজা উপত্যকা থেকে রামাল্লায় ফিরে প্রধানমন্ত্রী হামাদাল্লাহ বলেছেন, তাকে হত্যার চেষ্টা ছিল পরিকল্পিত, মাটির দুমিটার নিচে বোমা পুঁতে রাখা হয়েছিল। প্যালেস্তিনীয় কর্তৃপক্ষের সংবাদ সংস্থা ওয়াফা জানিয়েছে, হামাদাল্লাহ বলেছেন, ‘এটি একটি কাপুরুষোচিত হামলা, যা আদৌ প্যালেস্তিনীয় ঐক্য, কিংবা প্যালেস্তিনীয় জনগণকে প্রতিনিধিত্ব করে না।’ কনভয়ে তার সঙ্গে থাকা ৭জন নিরাপত্তারক্ষী জখম হয়েছেন। তাদেরকে রামাল্লার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Current Affairs

Featured Posts

Advertisement