কাঠুয়া-উন্নাও ধর্ষণকাণ্ড
অভিযুক্তদের শাস্তির দাবিতে
ছাত্র-যুব মহিলাদের বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি, ১৬ই এপ্রিল— কাঠুয়া ও উন্নাওয়ের ধর্ষণকাণ্ডে জড়িত অভিযুক্তদের চরম শাস্তির দাবিতে সোমবার বিক্ষোভ দেখালে ছাত্র-যুব ও মহিলারা। একই সাথে রাজ্য জুড়ে পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে তৃণমূলের সন্ত্রাসের প্রতিবাদে কামরাঙাগুড়িতে এন এইচ পি সি-র সামনে এই বিক্ষোভ হয়। সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতি, এস এফ আই এবং ডি ওয়াই এফ আই-এর উদ্যোগে এই বিক্ষোভ অবস্থান হয়। বক্তব্য রাখেন মহিলা নেত্রী স্নিগ্ধা হাজরা। উপস্থিত ছিলেন মণি থাপা, রত্না চৌবে, তাপস চ্যাটার্জি, সাগর শর্মা প্রমুখ নেতৃবৃন্দ।

রায়গঞ্জ: মাত্র ৮বছরের মেয়ে আসিফা বানু তো আমাদেরও বোন। আমাদের এক মায়ের সন্তান। তাই বোনের ওপর পাশবিক নির্যাতনের নিন্দায় রায়গঞ্জে পথে নামল খুদে পড়ুয়ারা।

আসিফা বানুকে পাশবিকভাবে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে এবং ধর্ষণের মতো ঘৃণ্য কাজের বিরুদ্ধে দেশের আইন ব্যবস্থায় কঠোর সাজা চালু করার দাবিতে রায়গঞ্জের ছাত্রছাত্রীদের শান্তিপূর্ণ প্রতিবাদ মিছিল হয় সোমবার সকালে। শহরের বিদ্রোহী মোড় এলাকার গান্ধীমূর্তির পাদদেশ থেকে শুরু হয় এই মিছিল। এম জি রোড মোহনবাটি হয়ে মিছিল এসে শেষ হয় শিলিগুড়ি মোড়ে জাতীয় সড়কে।

খুদে ছাত্রছাত্রীরা কোনও রাজনৈতিক দলের নয়। রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের আগে সাম্প্রতিক খুন খারাবির মতো জঘন্য ঘটনাকেও অন্যায় অনৈতিক বলে তীব্র নিন্দা করার পাশাপাশি আসিফা বানুর পাশবিকভাবে দলবদ্ধধর্ষণ ও হত্যার মতো ঘটনার প্রতিবাদ পথে নেমেই মোকাবিলা করতে হবে বলে জানান প্রতিবাদী মিছিলের অন্যতম আহ্বায়ক আকাশ চাকি। মিছিলে খুদে পড়ুয়ারা স্লোগান তোলে, ‘রায়গঞ্জ দিচ্ছে ডাক ধর্ষণ নিপাত যাক’।

Current Affairs

Featured Posts

Advertisement