চিকিৎসার গাফিলতিতে
রোগী মৃত্যুর অভিযোগ

নিজস্ব সংবাদদাতা   ১৭ই এপ্রিল , ২০১৮

জলপাইগুড়ি, ১৬ই এপ্রিল— ফের চিকিৎসার গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ উঠল জলপাইগুড়িতে। সোমবার এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা সৃষ্টি হয় জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে। ঘটনাস্থলে জলপাইগুড়ি কোতয়ালী থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

রবিবার জলপাইগুড়ি শহরের রায়কত পাড়ার বাসিন্দা মঞ্জু ঝা নামে এক মহিলাকে বুকে ব্যথার কারণে সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করানো হয়।

মৃতার পরিবারের অভিযোগ, হাসপাতালে ভর্তি করানোর পর থেকে কোনও চিকিৎসা করা হয়নি ওই মহিলার। সোমবার শারীরিক অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসকেরা রোগিণীকে সি সি ইউ-তে স্থানান্তর করেন। জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে সি সি ইউ নেই। রোগিণীকে নিয়ে আসতে হবে জলপাইগুড়ি জেলা সদর হাসপাতালে।

এদিন দুপুর একটায় চিকিৎসক রোগীকে স্থানান্তর করলেও হাসপাতাল কর্তৃপক্ষ রোগিণীকে জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য কোনও গাড়ি দেয়নি বলে অভিযোগ। পরিবারের পক্ষ থেকে নিজেরাই গাড়ি নিয়ে রোগিণীকে সি সি ইউ-তে ভর্তি করানোর জন্য জলপাইগুড়ি জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু সুপার স্পেশালিটি হাসপাতালের কর্মীরা এ কাজে বাধা দেন বলে অভিযোগ। এই মৃত্যুর জন্য হাসপাতাল কর্তৃপক্ষকেই দায়ী করেছেন মৃতার পরিবারের সদস্যরা। ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনার সৃষ্টি হয় হাসপাতাল চত্বরে।

মৃতার স্বামী শম্ভু রায় বলেন, যাঁরা ছিলেন হাসপাতালে তাঁদের হাতে-পায়ে ধরে বলি আমরা গাড়ি নিয়ে এসেছি। দয়া করে অনুমতি দেওয়া হোক আমাদের। নাহ্‌। কোনও কথা শুনতে চাননি সুপার স্পেশালিটি হাসপাতালের স্বাস্থ্যকর্মীরা। প্রায় আড়াই ঘণ্টা দাঁড়িয়ে ছিলাম আমরা। সুপার স্পেশালিটি হাসপাতাল থেকে জলপাইগুড়ি জেলা সদর হাসপাতালের সি সি ইউ বিভাগে আনার জন্য গাড়ির ব্যবস্থা করা হয়নি। এর পরই ওই সুপার স্পেশালিটি হাসপাতালের তরফে জানানো হয় রোগীর মৃত্যু হয়েছে। ভারপ্রাপ্ত হাসপাতাল সুপার ডাঃ সুশান্ত রায় জানান, আমাদের কাছে অভিযোগ আসলে আমরা বিষয়টি খতিয়ে দেখব।

Current Affairs

Featured Posts

Advertisement