এবার ঝারসুগুদায় ট্রেনের
ধাক্কায় মৃত্যু চার হাতির

সংবাদসংস্থা

ঝারসুগুদা, ১৬ই এপ্রিল— দ্রুতগামী ট্রেনের ধাক্কায় মৃত্যু হয়েছে চারটি হাতির। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে ওডিশার ঝারসুগুদা জেলার বাগাদিহি বনাঞ্চলের অন্তর্গত এক লেভেল ক্রসিংয়ের কাছে।

সোমবার ভোরবেলা হাওড়া-মুম্বাই রেলপথের তেলাদিহি স্টেশনের কাছে লেভেল রেললাইন পেরনোর সময় একটি মালগাড়ির ধাক্কায় নিহত হয় চারটি হাতি। এদিন এখবর জানিয়েছেন সহকারী বন অধিকর্তা পি কে ঢাল। দুটি দাঁতাল এবং দুই মেয়ে হাতির মৃত্যু হয়েছে ওই মালগাড়ির ধাক্কায়। ট্রেন গতি এতটাই ছিল যে দুই মেয়ে হাতি রেলাইন থেকে ছিটকে পড়ে বেশ খানিকটা দূরে। ঢাল জানিয়েছেন, এই অঞ্চলকে করিডর হিসাবে ব্যবহার করে প্রায়শই যাতায়াত করে হাতি। এদিন ভোরে এমনই যাওয়ার সময় মর্মান্তিক এই দুর্ঘটনার শিকার হলো চারটি হাতি।

এই দুর্ঘটনার ফলে ওই রেলপথে ট্রেন চলাচল বেশ কিছুক্ষণের জন্য ব্যাহত হয়। কয়েকটি ট্রেনকে বিভিন্ন স্টেশনে দাঁড় করিয়ে রাখা হয়। মৃত হাতিদের সরানোর পর স্বাভাবিক হয় ট্রেন চলাচল। ঢাল এদিন অভিযোগ করেন, এই বনপথের মাঝে রেললাইন দিয়ে মাঝেমধ্যেই যাতায়াত করে নানা জীবজন্তু। একারণে রেল কর্তৃপক্ষকে ওই পথে ট্রেন নিয়ন্ত্রিত গতিতে চালানোর আবেদন বারবার করা হয়েছে। তা সত্ত্বেও দ্রুতগতিতে চলছে ট্রেন।

Current Affairs

Featured Posts

Advertisement