বালি বোঝাই লরির চাকায় পিষ্ট
স্কুল ছাত্র, দেহ আটকে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা   ১৭ই এপ্রিল , ২০১৮

বাঁকুড়া, ১৬ই এপ্রিল— বেআইনি বালি বোঝাই লরির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হলো স্কুল ছাত্রের। মৃত অনেষ রায় বিষ্ণুপুর থানার অযোধ্যা অঞ্চলের দামোদরপুর গ্রামের নবম শ্রেণির ছাত্র। সোমবার বিকালে দুর্ঘটনাটি ঘটে অযোধ্যা থেকে পশ্চিম দিকে মাকরামোয়ান গ্রামে।

মৃতদেহ আটকে বিক্ষোভ দেখায় গ্রামের মানুষ। জনতাকে ছত্রভঙ্গ করতে ব্যাপক লাঠি চালায় পুলিশ। ছোঁড়া হয় কাঁদানে গ্যাস। পুলিশ বেশ কয়েকটি মোটরসাইকেলও ভাঙচুর করে বলে অভিযোগ। সন্ধ্যার পর থেকে এলাকা শুনশান। চাপা উত্তেজনা আছে।

জানা গেছে, এদিন অযোধ্যা হাইস্কুলের নবম শ্রেণির ছাত্র অনেষ ও তার কয়েকজন বন্ধু পাশের রাধানগর হাইস্কুল থেকে তাদের সাইকেলে ফিরছিল। অযোধ্যা পেরিয়ে দামোদরপুর আসার সময় মাকরামোয়ান গ্রামে তারা জল খেতে দাঁড়ায়। সেই সময় পশ্চিমদিকের ভেটারা গ্রাম থেকে একটি অতিরিক্ত বালি বোঝাই লরি (ডবলু ১৯ জি ২৩৫১) দ্রুত বেগে রাস্তা পেরবার চেষ্টা করলে সামনেই পড়ে যায় অনেষ। সে রাস্তার ধারেই দাঁড়িয়েছিল। তার বন্ধুরা জানায়, পিচরাস্তা থেকে বেশকিছুটা দূরেই ছিল অনেষ। বালি বোঝাই লরিটি সরাসরি ধাক্কা মারলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। চোখের সামনে এই দৃশ্য দেখে স্থানীয় গ্রামবাসীরা মৃত অনেষের দেহ ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন। বাসিন্দাদের অভিযোগ দিনের পর দিন বেআইনি বালির লরি এই এলাকা দিয়ে পারাপার করে আসছে। এর আগেও অযোধ্যা, জয়কৃষ্ণপুর প্রভৃতি এলাকায় বেশ কয়েকজন বালির লরির চাকায় পিষ্ট হয়ে প্রাণ হারিয়েছে। প্রশাসন সব কিছু জেনেও কোনও ব্যবস্থা নেয়নি। প্রশাসন জানে কারা এই বেআইনি কাজের সঙ্গে যুক্ত। পুলিশ এবং সেচ ও ভূমিদপ্তরের কিছু আধিকারিকের সঙ্গে এই বেআইনি কারবারিদের যোগসাজশ স্পষ্ট। এলাকার মানুষ ও ছাত্রছাত্রীদের প্রতিদিন আতঙ্কের মধ্যেই রাস্তায় চলতে হয়। এলাকার মানুষের দাবি ছিল প্রশাসনকে নিশ্চিত ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দিতে হবে। পুলিশ সেদিকে না গিয়ে জনতাকে ছত্রভঙ্গ করতে নির্বিচারে লাঠিচার্জ করে। তাতেও মানুষ না সরলে একাধিক কাঁদানে গ্যাসের সেল ফাটায়। স্থানীয় মানুষকে তাড়া করে হটিয়ে দেওয়া হয়। ব্যাপক মারধরের অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। এমনকি ঘরে ঢুকেও মারধর করা হয় বলে গ্রামবাসীদের দাবি। রেহাই পাননি মহিলারাও। পরে পুলিশ পুরো এলাকার দখল নিয়ে মৃতদেহ তুলে নিয়ে যায়। ঘটনার পর মাকরামোয়ান শুনশান। পুলিশি টহল চলছে। আতঙ্কে বাড়িছাড়া বহু মানুষ।

Current Affairs

Featured Posts

Advertisement