আসিফা ধর্ষণ ও হত্যাকান্ডে
দোষীদের কঠোর শাস্তির দাবি

নিজস্ব সংবাদদাতা   ২০শে এপ্রিল , ২০১৮

শিলিগুড়ি, ১৯শে এপ্রিল — আসিফা ধর্ষণ ও হত্যাকাণ্ডে দোষীদের কঠোর শাস্তির দাবিতে সোচ্চার হয়ে পথে নামল শিলিগুড়ি। বৃহস্পতিবার বিকালে এই দাবিতে একটি মোমবাতি মিছিল হয়। মোমবাতি মিছিলের আয়োজন করে শিলিগুড়ি পৌর এলাকার ছয় নম্বর ওয়ার্ডের ছাত্র এবং যুব সমাজ। আসিফা ধর্ষণ ও হত্যাকাণ্ডে দোষীদের কঠোর শাস্তির দাবিতে মিছিলে পা মেলান এলাকার বহু মানুষ।

শিলিগুড়ি পৌর এলাকার ছয় নম্বর ওয়র্ডের ডাঙ্গিপাড়া থেকে শুরু হয় মিছিলটি। হিলকার্ট রোড, মহানন্দা সেতু সংলগ্ন এলাকা ধরে বর্ধমান রোড হয়ে প্রতিবাদ মিছিলটি শেষ হয় ডাঙ্গিপাড়াতেই। প্রতিবাদ মিছিল শেষে আসিফার ছবির সামনে মোমবাতি জ্বালিয়ে এক মিনিট নিরাবতা পালন করেন এলাকার মানুষ।

প্রতিবাদে শামিল চাকুলিয়াও :  ৮ বছরের মেয়ে আসিফা বানুকে পাশবিক নির্যাতন করে হত্যা করার প্রতিবাদে উত্তর দিনাজপুর জেলার প্রত্যন্ত ব্লক চাকুলিয়াতেও ছাত্রছাত্রীরা পথে। অপরাধীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে উত্তাল গোটা দেশ। তার পাশাপাশি বৃহস্পতিবার চাকুলিয়ার যুব সমাজ থেকে বুদ্ধিজীবী মহল এবং এলাকার অনেক মাদ্রাসার ছাত্রীরা প্রতিবাদ মিছিলে অংশ নিলেন। চাকুলিয়া বড়বাজার থেকে মৌন মিছিলের সুচনা। হাতে লেখা প্ল্যাকার্ড ও মুখে কালো কাপড় বেঁধে ছাত্রছাত্রীরা ৩ কিমি পথ অতিক্রম করে। দেশের সর্বত্রই নিষ্পাপ মেয়েদের উপর একের পর এক চলছে পাশবিক নির্যাতন। এই ঘটনায় ঘরে একা বসে থাকতে পারেনি অঞ্জনা, তসলিমা, নাসেমা, আঞ্জুম, ছবিরা। এই রাজ্যের সাথে দেশের বিভিন্ন রাজ্যে মানুষের সাথে মানুষের, সম্প্রদায়ের সাথে সম্প্রদায়ের প্রতি নিয়ত বিভেদ সৃষ্টি করার ষড়যন্ত্র শুরু করেছে দুই সরকার। এখনি সময় এসেছে  অগ্রণী ভূমিকা নেওয়ার।

Current Affairs

Featured Posts

Advertisement