গণতন্ত্র হত্যার প্রতিবাদে
সোচ্চার মিছিল, সভা

নিজস্ব সংবাদদাতা   ১৭ই মে , ২০১৮

দুর্গাপুর, ১৬ই মে— রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের মনোনয়ন পর্ব থেকে ভোটগ্রহণ এবং তার পরেও রাজ্য জুড়ে চলছে শাসক দলের সন্ত্রাস। পুলিশ প্রশাসনকে ব্যবহার করে মধ্যযুগীয় বর্বরতা কায়েম করেছে তৃণমূল কংগ্রেস। প্রতিবাদে পথে নামছেন সাধারণ মানুষও। বুধবার বিকালে সি পি আই (এম)-র দুর্গাপুর ইস্পাত নগরীর এরিয়া কমিটিগুলির যৌথ উদ্যোগে প্রতিবাদ মিছিল হয়। আইনস্টাইন মোড় থেকে শুরু হয়ে ইস্পাত নগরীর বিভিন্ন এলাকা পরিক্রমা করে মিছিল চন্ডীদাস বাজারে শেষ হয়। মিছিলে পা মেলান পার্টিনেতা রথীন রায়, সন্তোষ দেব রায়, নির্মল ভট্টাচার্য, সুবীর সেনগুপ্ত প্রমুখ।

বহরমপুর : রাজ্যে গণতন্ত্র হত্যার প্রতিবাদে বুধবার জলঙ্গীতে মিছিল করল সি পি আই (এম)। নির্বাচনে মনোনয়নের সময় থেকেই উত্তপ্ত ছিল জলঙ্গী। ব্লক চত্বর ঘিরে রেখেছিল শাসকদলের দুষ্কৃতীরা। এলাকায় চলে সন্ত্রাস, তোলাবাজিও। হামলা হয় বামপন্থীদের বাড়িতে। এসবের প্রতিবাদে বুধবার জলঙ্গী জোড়তলা থেকে মিছিল শুরু হয়ে জলঙ্গী বাজার পরিক্রমা শেষে পথসভা হয়। বক্তব্য রাখেন পার্টিনেতা ইউনুস সরকার, মার্জিনা বেগম, প্রণব বিশ্বাস, ইমরান হোসেন, শাহনওয়াজ ইসলাম।

রাজ্যজুড়ে সন্ত্রাস এবং নির্বাচনকে কেন্দ্র করে এলাকায় তৃণমূল ও পুলিশের যৌথ সন্ত্রাসের প্রতিবাদে এদিন মিঠিপুরেও মিছিল করে সি পি আই (এম) জঙ্গীপুর এরিয়া কমিটি। তৃণমূল কংগ্রেসের সন্ত্রাসের রাজনীতির বিরুদ্ধে সাধারণ মানুষকে পথে নামার আহ্বান জানানো হয় মিছিল থেকে।

Featured Posts

Advertisement