‘নেইমার রিয়ালে গেলে
বড় ধাক্কা বার্সার’ বলছেন মেসি

সংবাদসংস্থা   ১৭ই মে , ২০১৮

বার্সেলোনা: ১৬ই মে— ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার নাকি রিয়াল মাদ্রিদের পথে! এই খবরেই আপাতত সরগরম বিশ্ব ফুটবল। নেইমারের রিয়াল মাদ্রিদে যাওয়ার প্রসঙ্গে এবার মুখ খুললেন তাঁরই প্রাক্তন সতীর্থ মেসি। ‘নেইমার যদি সত্যিই রিয়াল মাদ্রিদে যোগ দেয়, তাহলে বিষয়টি খুবই খারাপ হবে। কারণ বার্সেলোনার কাছে নেইমার এখনও অনেক কিছু’ একটি সাক্ষাৎকারে সরল স্বীকারোক্তি মেসির। চার বছর একইসঙ্গে বার্সেলোনায় খেলেছিলেন মেসি এবং নেইমার। তারপর রেকর্ড পরিমাণ চুক্তির অঙ্কে নেইমার বার্সেলোনা ছেড়ে পি এস জিতে যোগ দিয়েছিলেন। দল ছাড়লেও পুরানো সতীর্থ যে এখনও হৃদয়েই আছেন তা মেসির কথাতেই পরিষ্কার। তাই নেইমার চিরপ্রতিদ্বন্দী রিয়াল মাদ্রিদে যোগ দেবেন, বিষয়টি যেন কিছুতেই মেনে নিতে পারছেন না।

‘নেইমার বার্সেলোনার জার্সিতে অনেকগুলো গুরুত্বপূর্ণ ট্রফি জিতেছে। লাল লিগা, চ্যাম্পিয়ন্স লিগ জয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিল ও। নেইমার যদি সত্যিই রিয়ালে যায়, সেটা বার্সেলোনার জন্য বড় ধাক্কা। আর যদি ফুটবলের পরিপ্রেক্ষিতে বলা হয়, তাহলে নিঃসন্দেহে নেইমার গেলে রিয়াল মাদ্রিদ আরও বেশি শক্তিশালী হবে। আমি ইতিমধ্যেই ওর সঙ্গে কথা বলেছি, তাই ও জানে আমি কি চাই’ বলছেন মেসি। নেইমার অবশ্য রবিবারই জানিয়েছিলেন তাঁর রিয়াল মাদ্রিদে যাওয়ার গুজব বিরক্তির কারণ হয়ে উঠছে। কিন্তু উল্লেখযোগ্যভাবে স্পেনের সংবাদপত্রে প্রকাশিত একের পর এক খবর নিয়ে মুখে কুলুপ এঁটেছেন তিনি। যাঁর সবকটিই তাঁর রিয়াল মাদ্রিদে যোগ দেওয়া সংক্রান্ত। আর এর পরেই আরও তীব্রতর হচ্ছে সন্দেহ।

নেইমারের চোট কাটিয়ে ফিরে আসা বিশ্বকাপে আরও শক্তিশালী করবে ব্রাজিলকে, মনে করছেন মেসি। ‘ব্রাজিল পুরো শক্তি নিয়েই বিশ্বকাপ খেলতে নামছে। নেইমারও খুব দ্রুত চোট কাটিয়ে আবার আগের ফিটনেসে ফিরবে। দল হিসাবে ওরা যেমন ভালো। তেমনি এমন কিছু ফুটবলার আছে, যাঁরা একাই ম্যাচের মোর ঘুরিয়ে দিতে পারে। কাউন্টার অ্যাটাকের সময় যে কোনও দলের রক্ষণে কাঁপুনি ধরাতে পারেন নেইমার কুটিনহো, গ্যাব্রিয়েল জেসাস, পাওলিনহোরা। ব্রাজিল নিজেদের শক্তি সম্বন্ধে খুব ভালো করেই জানে। যে দলগুলো বিশ্বকাপ জিততে পারে, তাদের মধ্যে ব্রাজিল অন্যতম।

কে সেরা? মেসি নাকি রোনাল্ডো? ফুটবল সমর্থকদের মধ্যে এই বিষয়ে তর্ক চলে চিরন্তন। মেসি অবশ্য ব্যক্তিগত সেরা হওয়া নিয়ে খুব একটা মাথা ঘামাতে চান না। ‘আমি ইতিহাসে শ্রেষ্ঠ হলাম কিনা, তা নিয়ে ভাবতে চাই না। যখন আমি কোনও মরশুম শুরু করি, সব সময় নিজের উন্নতির কথা ভাবি, সব সময় জেতার কথা ভাবি। সতীর্থদের জন্য নিজের সেরাটা দেওয়ার কথা ভাবি। ফুটবল ইতিহাসে সেরা হয়ে আমি কিছু পালটে দিতে পারবো না’ বলছেন মেসি।

Current Affairs

Featured Posts

Advertisement