ওয়ার্ন মন্ত্রে ইংল্যান্ড সফরের
প্রস্তুতি শুরু কুলদীপের

নিজস্ব প্রতিনিধি   ১৭ই মে , ২০১৮

কলকাতা, ১৬ই মে— মঙ্গলবার তাঁর কবজির মোচড়ে ভীত নড়ে গিয়েছিল রাজস্থান রয়্যালস ব্যাটিং লাইনের। ইডেন জুড়ে চলেছিল কে কে আর হ্যায় তৈয়ার স্লোগান। ২০ রানে ৪ উইকেটের অনবদ্য বোলিং স্পেল। যার মধ্যে জস বাটলার এবং বেন স্টোকসের উইকেট যদি থাকে তা হলে তো সোনায় সোহাগা। প্লে অফের দৌড়ে কলকাতা নাইট রাইডার্সকে এক পা এগিয়ে দিয়ে আপাতত স্বস্তিতে চায়নাম্যান বোলার কুলদীপ যাদব। যার উপস্থিতিতে এই কাজটি সারলেন তিনি আর কেউ নন, রাজস্থান রয়্যালসের মেন্টর শেন ওয়ার্ন। যিনি আবার কুলদীপের আদর্শ।

ম্যাচ শেষে কুলদীপ স্বীকার করেন ওয়ার্নের উপস্থিতি তাঁকে ভালো বোলিং করতে উদ্বুদ্ধ করে। শুধু তাই নয়, আই পি এল শেষে আফগানিস্তানের বিরুদ্ধে একমাত্র টেস্টের জাতীয় দলে রয়েছেন তিনি। কিন্তু তাঁর আসল লক্ষ্য ইংল্যান্ড সফরের ভালো ফল করা। যে জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছেন ভারতের রিস্ট স্পিনার। বিরাট কোহলির সংসারে তিনি এখন অমূল্য রত্নের মতো। ম্যাচ শেষে ওয়ার্নের কাছে ছুটে গিয়েছিলেন কুলদীপ। তাঁর কথায়, ‘আই পি এলের শেষেই আফগানিস্তান টেস্ট। তারপরেই ইংল্যান্ড সফর। সেই নিয়ে ওয়ার্নের সঙ্গে কথা হয়েছে। বলতে পারেন ইংল্যান্ড সফরের প্রস্তুতি শুরু করে দিয়েছি। পরামর্শ দিয়েছেন ওয়ার্ন। আই পি এল শেষে আবার পরামর্শ নেব।’

কুলদীপের টেস্ট অভিষেক হয় ২০১৭সালে। ধরমশালায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেই ম্যাচে ৬৮রানে ৪উইকেট নেন কুলদীপ। কিন্তু তারপর মাত্র ১টি টেস্টেই খেলেন ভারতের তারকা রিস্ট স্পিনার। মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ঈশান কিষানের দুরন্ত ব্যাটিংকে রুখতে পারেননি কুলদীপ। সেটাই করে দেখালেন মঙ্গলবারের ম্যাচে। পরের ম্যাচগুলিতে এই ছন্দ ধরে রাখতে চাইছেন কলকাতা নাইট রাইডার্সের অন্যতম সেরা বোলার। ১৯শে মে অ্যাওয়ে ম্যাচে নাইটদের প্রতিপক্ষ ফর্মে থাকা হায়দরাবাদ। সেই ম্যাচেও কুলদীপ ঝলক দেখার অপেক্ষায় নাইট শিবির।

Current Affairs

Featured Posts

Advertisement