বিদেশি তাড়াচ্ছে ব্রিটেন
গণপ্রতিবাদ অনলাইনে

সংবাদসংস্থা   ১৮ই মে , ২০১৮

লন্ডন, ১৭ই মে— সন্ত্রাসবাদ রোধ আইনের অপপ্রয়োগ হচ্ছে ব্রিটেনে। বিদেশি অতি দক্ষ কর্মীদের ভিসা বাতিল হচ্ছে। ঘর, সঞ্চয় বাজেয়াপ্ত করে বের করে দেওয়া হচ্ছে। গুরুতর এই অভিযোগ তুলে অনলাইনে আবেদনপত্রে সই করছেন ব্রিটিশ নাগরিকরা। আবেদনপত্রটি ইন্টারনেটে প্রকাশ হওয়ার কয়েকদিনের মধ্যে সই করেছেন ৩০হাজারের বেশি ব্রিটিশ নাগরিক। বিভিন্ন দেশের বিপন্ন অভিবাসীদের মধ্যে রয়েছেন ভারতীয়েরাও।

আবেদনে বলা হয়েছে, আয়করের হিসাব দাখিলে অনিচ্ছাকৃত ভুল থাকলে ব্যবহার করছে প্রশাসন। সন্ত্রাসবাদ রোধ ধারায় পরিযায়ীদের দায়ী ঘোষণা করা হচ্ছে। ব্রিটেন ছাড়তে বাধ্য করা হচ্ছে চিকিৎসক, শিক্ষক, বিজ্ঞানী, আইনজীবীদের।

দক্ষ পরিযায়ীদের ফেরত পাঠানোর অভিযোগ ওঠায় ব্রিটেনের সংসদীয় কমিটিতে বক্তব্য জানাতে হয়েছে স্বরাষ্ট্রসচিব সাজিদ জাভিদকে। পাকিস্তানি বংশোদ্ভূত জাভিদ কমিটিকে জানিয়েছেন এমন অভিযোগ খতিয়ে দেখা গুরত্বপূর্ণ। বিচারবিভাগে ৩০০আবেদন জমা পড়েছে। ব্রিটেনের লেবার পার্টির সাংসদ নাজ শাহ জাভিদকে বলেন যে পরিস্থিতি ফের কেলেঙ্কারির চেহারা নিতে পারে। এর আগে, ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের থেকে আসা ৬৩জনকে ফেরত পাঠানো হয়। তদন্তে ধরা পড়ে তাঁদের বিরুদ্ধে ভুল অভিযোগ তোলা হয়েছে। বিদেশসচিবের পদ ছাড়তে হয় আম্বের রুডকে।

Current Affairs

Featured Posts

Advertisement