এমন ফলাফলই হওয়ার
কথা বললেন মিশ্র

নিজস্ব প্রতিনিধি   ১৮ই মে , ২০১৮

কলকাতা, ১৭ই মে– পঞ্চায়েত নির্বাচনের এই ফলাফল অপ্রত্যাশিত নয়, বললেন সি পি আই (এম) রাজ্য সম্পাদক সূর্য মিশ্র। বৃহস্পতিবার তিনি টুইট করে এই মন্তব্য করেন। তিনি বলেন, মনোনয়নপর্ব থেকে গণনা পর্যন্ত এই নির্বাচনকে কেন্দ্র করে যা ঘটেছে, তা গণতন্ত্রের পক্ষে চরম অবমাননাকর এবং তাতে এরকমই ফলাফল হওয়ার কথা।

সূর্য মিশ্র এদিন আরও বলেন, মুখ্যমন্ত্রী গত ৭বছরে একমাত্র যে প্রতিশ্রুতি রক্ষা করতে পেরেছেন, তা হলো পঞ্চায়েতগুলোকে বিরোধীমুক্ত করা, এমনকি দলেও যারা তাঁর বিরোধী, তাদের থেকেও মুক্ত করা। তিনি বলেন, আরেকবার দৃঢ়তার সঙ্গে মানুষের কাছে আমরা আহ্বান জানাচ্ছি, ‘তৃণমূল হটাও বাংলা বাঁচাও, বি জে পি হটাও দেশ বাঁচাও’। একইসঙ্গে, আমরা এটাও জোরের সঙ্গে বলতে চাই যে এই লড়াই একটিকে সঙ্গে নিয়ে অপরের বিরুদ্ধে করা যাবে না। এই দুই বিপদের বিরুদ্ধে বাম, গণতান্ত্রিক ও ধর্মনিরপেক্ষ শক্তিগুলির ঐক্যবদ্ধ লড়াইই একমাত্র বিকল্প। তিনি বলেন, তথ্যই সত্যকে প্রতিষ্ঠিত করছে।

এদিকে, পঞ্চায়েত নির্বাচনে রাজ্যে শাসক দল যেভাবে সন্ত্রাস করেছে, এমনকি গণনার সময়ও বিভিন্ন গণনাকেন্দ্রে হিংসার ঘটনা ঘটেছে শাসকদলের নেতৃত্বে, সেবিষয়ে এদিন রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করে কংগ্রেসের এক প্রতিনিধিদল। প্রতিনিধিদলে ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরি, কংগ্রেস সাংসদ প্রদীপ ভট্টাচার্য ও অভিজিৎ মুখোপাধ্যায়। তৃণমূলের লাগাতার রাজনৈতিক সন্ত্রাসের প্রেক্ষিতে রাজ্যপালকে রাজ্যে জরুরি অবস্থা জারির বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার আবেদন জানিয়েছে প্রতিনিধিদল।

এদিন সেভ ডেমোক্র্যাসির পক্ষে এক প্রেস বিবৃতিতে জানানো হয়েছে, অবশেষে প্রহসনের নির্বাচনের পর প্রহসনের গণনা শেষ হলো। সমস্ত জেলায় শতাধিক ব্লকে বিরোধীরা যেখানে গণনার শেষে জিতেছিল, বিশেষ করে বামেরা, সেখানে বামেদের কাউন্টিং এজেন্টদের বহিরাগতরা ঢুকে মেরে গণনা কেন্দ্র ছাড়তে বাধ্য করে। এরপর বামেদের ব্যালটে আরেকটি ছাপ দিয়ে ব্যালট বাতিল করানো হয়। এইজন্য সেভ ডেমোক্র্যাসি এই নির্বাচন বাতিলের দাবি জানাচ্ছে।

Featured Posts

Advertisement