সি বি আই তদন্তের দাবিতে
রায়গঞ্জে মিছিল

নিজস্ব সংবাদদাতা   ২৪শে মে , ২০১৮

রায়গঞ্জ, ২৩শে মে— দুর্ঘটনা নয়, প্রিসাইডিং অফিসার রাজকুমার রায়কে খুন করা হয়েছে। ইটাহার ব্লকের সোনাপুর গ্রাম থেকে ভোট চলাকালীন কেমন করে তিনি সোনাডাঙী গ্রামে পৌঁছালেন? প্রশ্ন উঠল সর্বদলীয় প্রতিবাদ মিছিলে। রাজকুমার রায়ের রহস্যজনক মৃত্যুর সি বি আই তদন্তের দাবি তুলে, নিরপরাধ দুই শিক্ষককের নিঃশর্ত মুক্তির দাবিতে, নিহত শিক্ষকের বাবা মায়ের দাবি মেনে সি বি আই তদন্তের পক্ষে সব অংশের মানুষ রায়গঞ্জ শহরে প্রতিবাদ মিছিল করল বুধবার বিকালে।

গরিব ঘর থেকে উঠে আসা সন্তানকে ভোট কেন্দ্র থেকে তুলে নিয়ে গিয়ে খুন করা হয়েছে। নিহতের বাবা মায়ের দাবিকে মর্যাদা দিতে রায়গঞ্জ শহরে অধ্যাপক, শিক্ষক, শিক্ষাকর্মী, বুদ্ধিজীবী, সাহিত্যিকসহ বিশিষ্টজনের প্রতিবাদ মিছিল হলো  বুধবার বিকালে। রায়গঞ্জে গান্ধী মূর্তির সামনে থেকে অধ্যাপক দিলীপ দে সরকার প্রতিবাদ মিছিলের সূচনা করলেন। রায়গঞ্জ, পাশের ব্লকের প্রধান শিক্ষক, চিকিৎসক জয়ন্ত ভট্টাচার্য, সুদেব সাহা, অধ্যাপক দেবাশিস বিশ্বাস ছাড়াও বহু অধ্যাপক, নিহত রাজকুমার রায়ের স্কুল প্রধান শিক্ষক সইদুর রহমান ছাড়াও প্রায় সমস্ত শিক্ষক, প্রধান শিক্ষক উৎপল দত্ত, বিপুল মৈত্র, নিত্যানন্দ সরকার, ভাস্বতী বোস, শিক্ষক শুভ্রশংকর নাগ, প্রধান শিক্ষক অনিরুদ্ধ সিনহা, শিক্ষক অরূপ ঘোষ, শিক্ষক তিলক তীর্থ ভৌমিকসহ বিশিষ্টজনেরা মিছিলের পুরোভাগে ছিলেন। এস ডি ও নিগ্রহের ঘটনায় মিথ্যা মামলায় অভিযুক্ত দুই শিক্ষকের নিঃর্শত মুক্তির দাবি তুলে মিছিল শেষ হয় রায়গঞ্জ শিলিগুড়ি মোড়ে।

গত শুক্রবার সি আই ডি-র একটি দল রাজকুমার রায়ের বাড়িতে এসে তদন্তভার নিয়ে নেন। তাঁরা রাজকুমার রায়ের স্ত্রী, মা ও বাবার সাথে কথা বলেন। যদিও রাজকুমার রায়ের মা অন্নদাদেবী সি বি আই তদন্তের দাবি জানিয়েছেন।

Current Affairs

Featured Posts

Advertisement