পেট্রপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ

নিজস্ব সংবাদদাতা   ১৩ই জুন , ২০১৮

ভগবানপুর, ১২ই জুন — পেট্রল, ডিজেল, রান্নার গ্যাসসহ প্রতিদিনের প্রয়োজনীয় ব্যবহার সামগ্রীর দাম অস্বাভাবিকভাবে বেড়েই চলছে। রাজ্য সরকার তার লাভের সেস ছাড়তে নারাজ। অথচ কেরালার বাম সরকার ছাড় ঘোষণা করেছে। অতীতে এই বাংলায় বামফ্রন্ট সরকার রাজ্যের লভ্যাংশ থেকে শুল্ক ছাড় ঘোষণা করেছিল। তৃণমূল সরকার লোক দেখানো প্রতিবাদ করে দায়িত্ব ঝেড়ে ফেলতে চায়। সাধারণ মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছে। পেট্রল ডিজেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির ফলে জিনিসপত্রের দাম বেড়েই চলছে। অপরদিকে তৃণমূল খুন, সন্ত্রাস, ছাপ্পার মাধ্যমে দখল করেছে। মানুষের গণতান্ত্রিক অধিকার তারা কেড়ে নিচ্ছে। এসবের প্রতিবাদে পূর্ব মেদিনীপুর জেলার ভগবানপুর-১ ব্লকে বামফ্রন্ট ও ছাত্রযুবরা কলাবেড়িয়া বাজারে মিছিল ও পথসভা করে। মিছিল থেকে দাবি জানানো হয় যে মূল্যবৃদ্ধি রুখতে হবে, নারী নির্যাতন বন্ধ করতে হবে, জেলায় ছাত্রীদের ধর্ষণকারী খুনিদের চরম শাস্তি দিতে হবে। মিছিলে পা মেলান এলাকার অনেক সাধারণ মানুষ।

সভায় দাবিগুলির পক্ষে বক্তব্য রাখেন ভরত মাইতি, কৃষকনেতা সত্যরঞ্জন দাস, শ্রমিকনেতা সুব্রত মহাপাত্র, মধুসূদন গুচ্ছাইত, যুবনেতা নবোদয় মাইতি। সভাপরিচালনা করেন ভূজঙ্গধর মাইতি।

একই কর্মসূচি পালিত হয় চণ্ডীপুর ক্ষুদিরাম মোড়ে। চণ্ডীপুর বাজার মিছিল পরিক্রমা করে। তিন মাথার মোড়ে পথসভায় বক্তব্য রাখেন বর্ষীয়ান কৃষকনেতা বিদ্যুৎ গুচ্ছাইত, মঙ্গলেন্দু প্রধান, সুজিত জানা প্রমুখ।

Featured Posts

Advertisement