দেশপ্রিয় বালিকা বিদ্যালয়ে স্মারকলিপি
মাধ্যমিক উত্তীর্ণ সকল ছাত্রীকে
ভর্তির দাবি এস এফ আই-র

নিজস্ব সংবাদদাতা   ১৪ই জুন , ২০১৮

বিধাননগর, ১৩ই জুন— মাধ্যমিকে উত্তীর্ণ বিদ্যালয়ের সব ছাত্রীদের একাদশ শ্রেণিতে ভর্তির ব্যবস্থা করার দাবিতে বুধবার দেশপ্রিয় বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার সাথে দেখা করল এস এফ আই উত্তর ২৪পরগনা জেলা কমিটির এক প্রতিনিধি দল। তারা স্মারকলিপিও দেয়।

বিধাননগর পৌর নিগমের অধীন কেষ্টপুরের এই বিদ্যালয়ে জমায়েত হয়ে দুদিন ধরে বিক্ষোভ দেখাচ্ছে অভিভাবক ও ছাত্রীরা। অভিযোগ, সব ছাত্রীকে একাদশ শ্রেণিতে ভর্তির ফরম দেওয়া হলেও কিছু ছাত্রীকে ভর্তি নেওয়া হচ্ছে না। অভিভাবক ও ছাত্রীদের অভিযোগ, অন্য স্কুলের ৩০০-র কম নম্বর পাওয়া ছাত্রীদের বিদ্যালয়ে ভর্তি নেওয়া হলেও স্কুলের ছাত্রীদের সুযোগ দেওয়া হচ্ছে না। এর প্রতিবাদে মঙ্গলবার তারা কিছু সময়ের জন্য কেষ্টপুর রোড অবরোধ করেন। এদিনও স্কুলের সামনে জমায়েত হয়ে বিক্ষোভ দেখায়।

বিভিন্ন স্কুলের শিক্ষক শিক্ষিকাদের দাবি, শিক্ষক শিক্ষিকার সংখ্যা ক্রমশই কমছে। নেই পরিকাঠামো। এদিন এস এফ আই প্রতিনিধি দলকে প্রধান শিক্ষিকা বলেন, তাঁর স্কুলে সবাইকে ভর্তি করার সুযোগ নেই। অবশ্য তিনি তাঁর স্কুলের ছাত্রীদের অন্যত্র ভর্তির ব্যাপারে সহযোগিতা করবেন। এদিন প্রতিনিধি দলে ছিলেন এস এফ আই জেলা সম্পাদক রানা রায়সহ ছাত্রনেতা শুভশ্রী দাশগুপ্ত, রাজীব রায় প্রমুখ। রানা রায় বলেন, ফল প্রকাশের পর নৈহাটি থেকে বিরাটিসহ বিভিন্ন স্কুলে ছাত্রছাত্রীরা ভর্তির ক্ষেত্রে বিভিন্ন সমস্যার সম্মুখীন। প্রশাসন এই সমস্যা সমাধানে উদাসীন। এস এফ আই সর্বত্র ছাত্রছাত্রীদের পাশে থেকে সাধ্যমতো তাদের সহযোগিতা করছে।

Featured Posts

Advertisement