জাতিবিদ্বেষী কুৎসার
মুখে ভারতীয় ছাত্র

সংবাদসংস্থা   ১৪ই জুন , ২০১৮

লন্ডন, ১৩ই জুন— হিজাব পরা মহিলার উদ্দেশ্যে কুৎসিত মন্তব্যের প্রতিবাদ করায় জাতিবিদ্বেষী কুকথা শুনতে হলো ভারতীয় বংশোদ্ভূত ছাত্রকে। সম্প্রতি কেম্ব্রিজ হাসপাতালে ঘটনাটি ঘটেছে। কেম্ব্রিজ বিশ্ববিদ্যালয়ে ছাত্র রিকেশ আদবানি (২৮)। হাসপাতালে মহিলার সম্পর্কে খারাপ মন্তব্য করায় রুখে দাঁড়ান। এই সময়ই লোকটি রিকেশকে ইউরোপীয় ইউনিয়ন (ই ইউ) থেকে ব্রিটেনের বের হয়ে আসার ঘটনার প্রতীকী শব্দ ‘ব্রেক্সিট’ চিৎকার করে দেশ ছেড়ে চলে যেতে বলে। কিছু সময় পরে লোকটি চলে যায়।

গোটা ঘটনাটির সম্পর্কে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন রিকেশ। ঘটনার আকস্মিকতায় হতবাক ছাত্রটি। সাংবাদিকদের তিনি জানান, ২০১৮ সালে কেউ কেমন করে এতটা ধর্মান্ধ হতে পারে। রিকেশ আরও বলেন, লোকটিকে তিনি কুৎসিত মন্তব্য করা থেকে বিরত হতে বলেন। কিন্তু লোকটির কোনও ভ্রুক্ষেপও ছিল না। যে কোনও বিবেকসম্পন্ন মানুষই এমন ঘটনার বিরুদ্ধে গলা তুলতেন। একই সঙ্গে জানান, ঘটনার সময় আশপাশের মানুষ কোনও প্রতিবাদ না করার ঘটনা তাঁকে ব্যথিত করেছে।

সমগ্র ঘটনার জন্য হাসপাতালের কর্নফোর্ড হাউস সার্জারির তরফে রিকেশ ও মহিলার কাছে ক্ষমা চাওয়া হয়েছে। রিকেশের কাছে চিঠি লিখে ক্ষমা চেয়েছেন কর্নফোর্ড হাউস সার্জারির কর্তৃপক্ষ।



Featured Posts

Advertisement