কৃতী ছাত্রছাত্রীদের সংবর্ধনা
অনুষ্ঠানে মেয়র আরও অনেক
বেশি দায়িত্বশীল হতে হবে

নিজস্ব সংবাদদাতা   ১২ই জুলাই , ২০১৮

শিলিগুড়ি, ১১ই জুলাই— শিলিগুড়ি পৌর কর্পোরেশনের উদ্যোগে বুধবার শিলিগুড়ি দীনবন্ধু মঞ্চে ২০১৮ সালের কৃতী ছাত্রছাত্রীদের সংবর্ধনা দেওয়া হয়। মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, মাদ্রাসা, আই সি এস ই, আই এস সি, সি বি এস ই (দশম ও দ্বাদশ শ্রেণির) কৃতীদের সংবর্ধনা দেওয়া হয়। শুরুতে সমবেত সংগীত পরিবেশন করেন ‘সব পেয়েছি’ আসরের শিল্পীরা।

অনুষ্ঠানে ছিলেন শিলিগুড়ির মেয়র অশোক ভট্টাচার্য, ডেপুটি মেয়র রামভজন মাহাত, মেয়র পারিষদ নুরুল ইসলাম ও শরদিন্দু চক্রবর্তী। প্রধান অতিথি ছিলেন অধ্যাপক চিত্তরঞ্জন ঘোষদস্তিদার। এ বছরের উচ্চ মাধ্যমিকে রাজ্যে প্রথম স্থানাধিকারী গ্রন্থন সেনগুপ্ত, সপ্তম রীতিকা কাঞ্জিলাল এবং মাধ্যমিকের রাজ্যে নবম সায়ন্তিকা প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত ভাষণ দেন শিলিগুড়ি পৌর কর্পোরেশনের শিক্ষা সংস্কৃতি ও ক্রীড়া দপ্তরের মেয়র পারিষদ ড. শংকর ঘোষ।

মেয়র অশোক ভট্টাচার্য ছাত্রছাত্রীদের উদ্দেশে বলেন, সমাজ ও পরিবারের জন্য বহু বাধা পেরিয়ে নিজেদের প্রতিষ্ঠা করতে হবে। আরও অনেক বেশি দায়িত্বশীল হতে হবে। পড়াশোনার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক জগতেও পা রাখতে হবে। আগামী দিনে শিলিগুড়ি শহরের ছাত্রছাত্রীদের সর্বক্ষেত্রে উচ্চ স্থানে দেখার আশা প্রকাশ করেন তিনি।

শিক্ষাবিদ অধ্যাপক চিত্তরঞ্জন ঘোষদস্তিদার বলেন, সময় অতিবাহিত না করে পরবর্তী নানা পরীক্ষাতে ভালো ফল করার জন্য ছাত্রছাত্রীদের নিজেদের তৈরি করতে হবে। এ রকম উদ্যোগকে তিনি স্বাগত জানান। চারিত্রিক বৈশিষ্ট্য বজায় রেখে ছাত্রছাত্রীদের প্রতিষ্ঠিত হবার পরামর্শ দেন।

উচ্চ মাধ্যমিক পরীক্ষায় রাজ্যে প্রথম স্থান অধিকার করার জন্য এবং বিশেষ পারদর্শিতার জন্য এদিন সংবর্ধনা অনুষ্ঠানে শিলিগুড়ি পৌর কর্পোরেশনের পক্ষ থেকে গ্রন্থন সেনগুপ্তকে নাগরিক সংবর্ধনা জানানো হয়। তার হাতে পুষ্পস্তবক, স্মারক তুলে দেন মেয়র অশোক ভট্টাচার্য। এছাড়াও রীতিকা কাঞ্জিলাল ও সায়ন্তিকা রায়কে পুষ্পস্তবক ও স্মারক দিয়ে সংবর্ধনা জানানো হয়। ‘শিলিগুড়িসহ সমগ্র উত্তরবঙ্গবাসীর কাছে প্ল্যাস্টিক ক্যারিব্যাগ ব্যবহার বর্জন করাসহ প্ল্যাস্টিক মজুত, ক্রয় ও বিক্রয় বন্ধ করার আবেদন জানিয়ে একটি বোর্ডে স্বাক্ষর করেন গ্রন্থন সেনগুপ্ত ও রীতিকা কাঞ্জিলাল। এছাড়াও গ্রন্থন গিটার সহযোগে সংগীত পরিবেশন করে অনুষ্ঠানে উপস্থিত সকলের নজর কাড়ে।

অনুষ্ঠানে তরাই তারাপদ আদর্শ বিদ্যালয়, হাকিমপাড়া বালিকা বিদ্যালয়, জ্যোৎস্নাময়ী গার্লস স্কুল, মার্গারেট ইংলিশ স্কুল, সেন্ট যোসেফ স্কুল, অগজিলিয়াম স্কুল, শিলিগুড়ি গার্লস স্কুল, শিলিগুড়ি বয়েজ স্কুল, নীলনলিনী বিদ্যামন্দিরসহ বিভিন্ন স্কুলের কৃতী ছাত্রছাত্রীদের শিলিগুড়ি পৌর কর্পোরেশনের পক্ষ থেকে স্মারক ও শংসাপত্র দিয়ে সংবর্ধনা জানানো হয়।

Current Affairs

Featured Posts

Advertisement