উন্নাওয়ে ধর্ষণ
বি জে পি বিধায়ককে
সি বি আই-র চার্জশিট

সংবাদসংস্থা   ১২ই জুলাই , ২০১৮

লক্ষ্ণৌ, ১১ই জুলাই— উন্নাওয়ে ১৫বছরের কিশোরীকে দলবেঁধে ধর্ষণের ঘটনায় বি জে পি বিধায়ক কুলদীপ সিং সেনগারের বিরুদ্ধে শেষে চার্জশিট তৈরি করল সি বি আই।

শাসকদলের বিধায়কের বিরুদ্ধে অভিযোগ দায়ের করার পরেও প্রশাসনের তরফে কোনোরকম পদক্ষেপ নেওয়া হচ্ছে না বলে উন্নাওয়ের ওই কিশোরী এর আগে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বাড়ির সামনে আত্মহত্যার চেষ্টা করে। রাজ্য সরকার কুলদীপ সেনগারকে আড়াল করার চেষ্টা করলেও, প্রবল বিক্ষোভের মুখে এপ্রিলের গোড়ায় সি বি আই তাঁকে গ্রেপ্তার করতে বাধ্য হয়। অপহরণ, ধর্ষণের জন্য শাস্তি, প্রাণনাশের হুমকিসহ পসকো আইনের সংশ্লিষ্ট ধারায় পুলিশ তাঁকে অভিযুক্ত করলেও, এলাহাবাদ হাইকোর্টের নির্দেশের আগে পর্যন্ত গ্রেপ্তার করেনি।

গত বছর, কাজের সন্ধানে এক আত্মীয়ের সঙ্গে কুলদীপের বাড়িতে যাওয়ার পরেই সে ধর্ষণের শিকার হয় বলে কিশোরী অভিযোগ জানায়। সি বি আই তদন্তের দায়িত্ব নেওয়ার পরেই তিনটি পৃথক এফ আই আর করে। প্রথমটি হলো, বিধায়কের বিরুদ্ধে ধর্ষণ এবং অপহরণের অভিযোগ, যিনি এখন বন্দি সীতাপুর জেলে। দ্বিতীয়টি হলো, এপ্রিলের ৩ তারিখ ওই কিশোরীর বাবাকে গ্রেপ্তার করা নিয়ে। কদিন বাদে জেলেই তাঁর মৃত্যু হয়। অভিযোগ, বিধায়কের ভাই ও তাঁর সঙ্গীরা ওই কিশোরীর বাবাকে বেধড়ক মারধর করেছিল। তৃতীয়টি হলো, কিশোরীর বাবার উপর হামলা। কিশোরীর বাবার মৃত্যুর ঘটনায় সি বি আই জুলাইয়ের ৭ তারিখ যুক্ত করে কুলদীপ সেনগারের ভাই অতুলকে। এই ঘটনায় বাকি অভিযুক্তরা হলেন বিনীত মিশ্র, বিরেন্দ্র সিং, রামশরণ সিং ওরফে সোনু এবং শশীপ্রতাপ সিং। প্রত্যেকের বাড়ি উন্নাও জেলায়। অন্যান্য অভিযোগের সঙ্গে তাঁদের বিরুদ্ধে রয়েছে হত্যা ও প্রাণনাশের হুমকির অভিযোগ।

তবে কিশোরীর বাবার মৃত্যুর ঘটনায় এখনও কুলদীপ সেনগারকে অভিযুক্ত করেনি সি বি আই। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা জানিয়েছে, অপরাধে তাঁর ভূমিকা তদন্ত করে দেখা হচ্ছে।

Current Affairs

Featured Posts

Advertisement