লন্ডনে সংসদের
সামনে গাড়ির
ধাক্কায় আতঙ্ক

সংবাদসংস্থা   ১৫ই আগস্ট , ২০১৮

লন্ডন, ১৪ই আগস্ট— লন্ডনে সংসদ ভবনের সামনে গাড়ির ধাক্কায় ১ মহিলাসহ ৩ জন পথচারী ও সাইকেল আরোহী আহত হয়েছেন। ঘটনাকে সন্ত্রাসবাদী হামলা হিসাবেই দেখছে পুলিশ। মঙ্গলবার মধ্য লন্ডনে এই ঘটনাকে কেন্দ্র করে জনজীবন স্তব্ধ হয়ে যায়। আচমকা আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত মহিলার অবস্থা গুরুতর।

গাড়িটি সজোরে সংসদ ভবনের সামনে নিরাপত্তার বেষ্টনিতে আছড়ে পড়ে। বছর কুড়ির গাড়ির চালককে গ্রেপ্তার করেছে পুলিশ।স্কটল্যান্ড ইয়ার্ডের তরফে জানানো হয়েছে,গত বছর মার্চ মাস থেকে এনিয়ে দ্বিতীয়বার লন্ডনে সংসদ ভবনের কাছে এই হামলা সন্ত্রাসবাদীদের কাজ মনে করে তদন্ত শুরু হয়েছে। ধৃত গাড়িচালক তদন্তের কাজে সহযোগিতা করছেন না বলে জানান মেট্রোপলিটন পুলিশের এ সি পি নীল বাসু। যদিও লন্ডন শহর অথবা নাগরিকদের উদ্দেশ্যে কোনও সতর্কতা জারি করা হয়নি।

গাড়ির চালককে বর্তমানে দক্ষিণ লন্ডনের থানায় আটকে রাখা হয়েছে। সংবাদ সংস্থা বি বি সি-র খবর অনুসারে, বার্মিংহামে ধৃতের বাড়ি। সংসদের সামনে হামলার সময় গাড়িতে শুধু চালকই ছিলেন। তল্লাশিতে গাড়িতে কোনও অস্ত্র পাওয়া যায়নি।

সংসদ ভবনের চারপাশ নিরাপত্তার বেড়াজালে ঘিরে ফেলা হয়েছে। গাড়ির ধাক্কায় আহতদের প্রতি সমবেদনা জানিয়েছেন, ব্রিটেনের প্রধানমন্ত্রী থেরেসা মে। নিরাপত্তা রক্ষীদের দ্রুত অবস্থা সামলানোর জন্য ধন্যবাদ দিয়েছেন স্বরাষ্ট্রসচিব সাজিদ জাভেদ। লন্ডনের মেয়র সাদিক খান জানান, পুলিশের সঙ্গে লাগাতার যোগাযোগ রক্ষা করা হচ্ছে।

দিনের ব্যস্ত সময়ে এর ফলে জনজীবন থমকে যায়। আগাম সতর্কতামূলক ব্যবস্থার অন্তর্গত ওয়েস্টমিনিস্টার টিউব রেল স্টেশন বন্ধ করে দেওয়া হয়। পাশপাশি মিলব্যাঙ্ক, পার্লামেন্ট স্কোয়ার এবং ভিক্টোরিয়া টাওয়ার গার্ডেনের মতো রাস্তাগুলি নিরাপত্তা রক্ষীরা ঘিরে ফেলেন। এলাকায় মোতায়েন করা হয় বিশেষ নিরাপত্তা রক্ষীও। সংসদের অধিবেশন না চললেও, ঘটনার সময়ে ভেতরে ছিলেন বহু সরকারিকর্মী ও আধিকারিক।

Current Affairs

Featured Posts

Advertisement