পঞ্চায়েতের বোর্ড গঠনের
আগে চান্দামারিতে বোমা
বাঁধতে গিয়ে জখম দুই

নিজস্ব সংবাদদাতা   ১৫ই সেপ্টেম্বর , ২০১৮

মাথাভাঙা, ১৪ই সেপ্টেম্বর — গ্রাম পঞ্চায়েতের বোর্ড গঠনের ২৪ ঘণ্টা আগে কোচবিহার ১ নং ব্লকের চান্দামারিতে বোমা বাঁধতে গিয়ে বোমা ফেটে দুজন গুরুতর জখম হয়ে কোচবিহার এম জে এন হাসপাতালে ভর্তি হলো। একজনের পা শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। দুজনেরই অবস্থা আশংকাজনক।

চান্দামারী গ্রাম পঞ্চায়েতের ১৬ আসনের মধ্যে ১৫টি আসনে জিতেছিল তৃণমূল। ১টি-তে জেতে বি জে পি।

জানা গেছে, বি জে পি-র জেতা মহিলা পঞ্চায়েত সদস্যকে নিয়ে বোর্ড গড়তে চেয়েছিল তৃণমূলের বিক্ষুব্ধ গোষ্ঠী। তৃণমূলের দাবি বি জে পি-র জেতা সদস্যার স্বামী নগরবাসী সরকারের লোকেরা বোমা বাঁধছিল। বি জে পি পঞ্চায়েত সদস্যার স্বামী কিছুদিন আগে নিজের শ্যালককে গুলি করে জেলে গিয়েছিল। সম্প্রতি সে জামিনে মুক্ত হয়েছে। কিন্তু এলাকাবাসীর বক্তব্য, গ্রাম পঞ্চায়েত দখল নিয়ে শাসকদলের দুই গোষ্ঠীর রেষারেষিতেই এই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে।

গত ৮-ই সেপ্টেম্বর সিতাইতে শাসকদলের দুই গোষ্ঠীর কাজিয়ায় গুলিতে প্রাণ হারিয়েছেন এক তৃণমূলকর্মী। ১৮ই সেপ্টেম্বর দিনহাটা-২ ব্লকে ১২টি গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠনকে ঘিরে শাসকদলের দুই গোষ্ঠী অস্ত্রের ভাঁড়ার বাড়াচ্ছে। ১৯ও ২৪শে সেপ্টেম্বর দিনহাটা-১ ব্লকের অবশিষ্ট ৮ গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠন হবে। এই ব্লকে পঞ্চায়েত সমিতি গঠন হবে ২৭ শে সেপ্টেম্বর। অপর দিকে ১৮ ও ১৯ শে সেপ্টেম্বর সিতাই ব্লকের ৫টি গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠন করার কথা। ২৭শে সেপ্টেম্বর এই ব্লকে পঞ্চায়েত সমিতির বোর্ড গঠন করার কথা ঘোষণা করেছে প্রশাসন। ইতিমধ্যে দিনহাটা মহকুমায় গোষ্ঠী সংঘর্ষের বলি হয়েছে ২ তৃণমূলকর্মী। আহত হয়েছে শতাধিক কর্মী।

জেলা পুলিশসুপার ভোলানাথ পান্ডে সংবাদমাধ্যমকে জানিয়েছেন, জেলার বিভিন্ন প্রান্ত থেকে প্রচুর বোমা-বন্দুক উদ্ধার হয়েছে। খবর পেলেই তল্লাশি চালানো হচ্ছে। কোনও অবস্থায় দুষ্কৃতীদের রেয়াত করা হবে না। পুলিশ যতই আশ্বাস দিক না কেন সাধারণ মানুষ কিন্তু নিরাপত্তাহীনতায় ভুগছেন।

Current Affairs

Featured Posts

Advertisement