ডেঙ্গু নিয়ে পুলিশের
বিরুদ্ধে অসহযোগিতার
অভিযোগ কাউন্সিলরদের

নিজস্ব প্রতিনিধি   ১৫ই সেপ্টেম্বর , ২০১৮

কলকাতা, ১৪ই সেপ্টেম্বর – তালা বন্ধ বাড়ি পরিষ্কারের ক্ষেত্রে পুলিশের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ উঠল কর্পোরেশনের ডেঙ্গু সংক্রান্ত বৈঠকে। অধিকাংশ থানার পুলিশ সাহায্য না করায় পরিষ্কার করা যাচ্ছে না তালা বন্ধ বাড়ি। এর জেরে সেই এলাকায় ডেঙ্গু পরিস্থিতিরও বদল করা সম্ভব হচ্ছে না। সমস্যার সমাধানে এবার কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমারের দ্বারস্থ হতে চলেছে কলকাতা কর্পোরেশন কর্তৃপক্ষ। বৈঠক থেকে এদিন এমনই সিদ্ধান্ত হয়েছে বলে খবর।

প্রতিবছরের মতোই এবারও শারোদৎসবের আগে মহানগরে ডেঙ্গু পরিস্থিতি ক্রমশ সংকটজনক হয়ে উঠেছে। এমন অবস্থায় একাধিক বরোর কাউন্সিলর, পৌর আধিকারিক ও একাধিক সংস্থার আধিকারিকদের নিয়ে বৈঠকে বসছে কর্পোরেশনের স্বাস্থ্যবিভাগ।

কর্পোরেশন সূত্রে খবর, এদিন দীর্ঘ তিন ঘণ্টা ধরে চলে বৈঠক। সেখানে একাধিক কাউন্সিলর তাঁদের ওয়ার্ডের বিপজ্জনক বাড়িতে স্বাস্থ্যকর্মীরা যেতে ভয় পান জানিয়ে বলেছেন, এর ফলে ডেঙ্গু পরিস্থিতির উপর নজরদারির অভাব তৈরি হচ্ছে। অন্যদিকে দীর্ঘ দিন বন্ধ বাড়ির তালা ভেঙে পরিষ্কার করার ক্ষেত্রে অধিকাংশ কাউন্সিলরই দাবি করেছেন তাঁদের এই কাজে কোনোভাবেই সহযোগিতা করছে না স্থানীয় থানার পুলিশ। তাঁরা দায় নিতে চাইছেন না। ফলে ৫৪৬ধারা বাস্তবায়নে বেগ পেতে হচ্ছে। পৌর প্রতিনিধিদের কথাকে পুলিশ তোয়াক্কা করে না জানিয়েও কাউন্সিলররা অভিযোগ করেছেন। রাজ্য ও কেন্দ্রীয় সরকারি আবাসন ও রেলের অব্যবহৃত এবং পরিত্যক্ত আবাসনের আবর্জনা পরিষ্কারের সমস্যা নিয়েও আলোচনা হয়েছে। জানা গেছে, এমন আবাসনে এবার কর্পোরেশনের তরফে মঞ্চ করে সচেতনতা গড়ে তোলার জন্য প্রচার করা হবে। একইসঙ্গে নির্দেশ দেওয়া হবে বাসিন্দারা যাতে নিজেরা উদ্যোগ নেন আবর্জানা পরিষ্কার করে ফেলার।

Current Affairs

Featured Posts

Advertisement