মোহনবাগান-বার্সেলোনা
কিংবদন্তি ম্যাচ ২৮শে সেপ্টেম্বরই

নিজস্ব প্রতিনিধি   ১৫ই সেপ্টেম্বর , ২০১৮

কলকাতা, ১৪ই সেপ্টেম্বর— মোহনবাগান বনাম বার্সেলোনা কিংবদন্তিদের ম্যাচ হওয়া নিয়ে যে সংশয় তৈরি হচ্ছিল, তা অনেকটা কাটল শুক্রবার। মোহনবাগান ক্লাবের পক্ষ থেকে এদিন এক সাংবাদিক সম্মেলন ডেকে জানিয়ে দেওয়া হলো, ২৮শে সেপ্টেম্বরই ম্যাচ হচ্ছে। যুবভারতী ক্রীড়াঙ্গনে সন্ধ্যা ৭টায় ম্যাচ শুরু হবে। ম্যাচের মাঝেই কলকাতা লিগ জয়ী মোহনবাগান সদস্যদের সংবর্ধনা জানাবেন বার্সেলোনা কিংবদন্তিরা।

ক্লাবের সচিব অঞ্জন মিত্র এদিন জানান, ‘মৌখিকভাবে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সঙ্গে কথা হয়েছে। ম্যাচ আয়োজন করার জন্য সবুজ সংকেতও দিয়েছে তারা। দু-তিনদিনের মধ্যে লিখিতভাবেও ফেডারেশন সম্মতি জানিয়ে দেবে। ২৮ তারিখই ম্যাচ হচ্ছে। একটা জায়গাতেই আটকাচ্ছিল। ওরা বলেছিল, ম্যাচটা যদি ২৮ তারিখের পরিবর্তে ২৪ তারিখ করা যায়। কারণ ২৯ তারিখ যুবভারতী ক্রীড়াঙ্গনে আই এস এলের ম্যাচ রয়েছে। আমরা জানাই, আগেই এটিকে, রাজ্য সরকার, আই এস এল কর্তৃপক্ষের সঙ্গে সর্বসম্মতিক্রমে একটি চুক্তিপত্র স্বাক্ষর করেছি। কারওর কোনও সমস্যা নেই। আজ সকালে এ আই এফ এফ সচিব ফোনে জানিয়েছেন, ওদের যদি সমস্যা না থাকে, আমাদেরও কোনও সমস্যা নেই।’

এই ম্যাচ খেলতে আসার জন্য বার্সেলোনাকে কোনোরকম অনুমতি নিতে হবে কি না জানতে চাওয়া হয়েছিল। বার্সেলোনা ই-মেল মারফত জানিয়ে দিয়েছে, ‘এই ম্যাচ খেলার ক্ষেত্রে উয়েফা, ফিফা বা স্প্যানিশ ফুটবল ফেডারেশনের অনুমতির প্রয়োজন পড়ে না।’ এমনকী নিজেদের ওয়েবসাইটেও কলকাতায় খেলতে আসার কথা ঘোষণা করে দিয়েছে বার্সেলোনা।

এদিন বার্সা লেজেন্ড দলের একঝাঁক খেলোয়াড়ের নামও ঘোষণা করা হয়েছে। সেই তালিকায় রয়েছে এডমিলসন হোসে, হুয়ান কার্লোস রডরিগেজ, রবার্ত ফার্নান্ডেজ, ফার্নান্দো নাভারো, জুলিয়ানো বেলেত্তিদের মতো খেলোয়াড়দের নাম। যদিও কলকাতার ফুটবলপ্রেমী বার্সেলোনা বলতে এককথায় যাঁদের চেনে, তাঁরাই নেই প্রকাশিত তালিকায়। সেখানে নাম রয়েছে এটিকে-র হয়ে খেলে যাওয়া হোফ্রে মাতেউ-রর। যিনি বার্সেলোনার হয়ে মাত্র দুটি ম্যাচ খেলেছেন।

Current Affairs

Featured Posts

Advertisement