ডাম্পিং গ্রাউন্ডের জমি চিহ্নিতকরণে
বাধার মুখে পিছু হটল
আলিপুরদুয়ার পৌরসভা

নিজস্ব সংবাদদাতা   ১২ই অক্টোবর , ২০১৮

আলিপুরদুয়ার, ১১ই অক্টোবর— আলিপুরদুয়ার শহরের ডাম্পিং গ্রাউন্ড সমস্যার সমাধান হলো না আজও। আরও একবার ডাম্পিং গ্রাউন্ড নির্মাণের জমি চিহ্নিত করতে গিয়ে গ্রামবাসীদের প্রতিরোধের মুখে পড়ল তৃণমূল কংগ্রেস পরিচালিত আলিপুরদুয়ার পৌরসভা ও জেলা পুলিশ প্রশাসন। বাধার মুখে পড়ে বুধবার শিলান্যাস স্থল থেকে প্রায় ১০কিমি দূর থেকে প্রকল্পের শিলান্যাস করা হয়।

এদিন আলিপুরদুয়ার ২নং ব্লকের মাঝেরডাবরি চা বাগান এলাকায় ১১একর জমির ওপর ডাম্পিং গ্রাউন্ডের শিলান্যাস করতে গিয়ে স্থানীয় বাসিন্দাদের বাধার মুখে পড়েন চেয়ারম্যান আশিস দত্ত। প্রবল বাধার মুখে তিনি সরে আসতে বাধ্য হন। এদিনই আলিপুরদুয়ার পৌরসভার ১৬নং ওয়ার্ডে ১০২কোটি টাকার বাড়ি-বাড়ি জল প্রকল্পের শিলান্যাস অনুষ্ঠান ছিল। বাধা পেয়ে প্রায় ১০কিমি দূরে বাড়ি-বাড়ি জল প্রকল্পের শিলান্যাস করার পরে এদিন ওই জায়গা থেকেই মাঝেরডাবরি চা বাগান এলাকায় ডাম্পিং গ্রাউন্ডের শিলান্যাস করেছেন আশিস দত্ত।

মাঝেরডাবরি পঞ্চায়েতের তৃণমূলের স্থানীয় প্রধান রাজকুমার টোপ্পো এদিন বলেন, গ্রাম পঞ্চায়েত এলাকা আদিবাসী অধ্যুষিত এলাকা। স্থানীয় মানুষের দাবিকে উপেক্ষা করেই এখানে ডাম্পিং গ্রাউন্ড তৈরির প্রশ্নে মানুষের যাবতীয় দাবির সাথে রয়েছি। চেয়ারম্যান আশিস দত্ত বলেন, এলাকার মানুষ ভুল বুঝছেন। তাঁদের সঙ্গে কথা বলব।

প্রসঙ্গত, ইতিপূর্বে আলিপুরদুয়ারের চাপড়ের পাড়, চাপাতলি, বনচুখামারি, মাঝেরডাবরি গ্রাম পঞ্চায়েতের পুঁটিমারি এলাকাতে একাধিকবার ডাম্পিং গ্রাউন্ড নির্মাণে গ্রামবাসীদের বাধার মুখে পড়ে পিছু হটতে বাধ্য হয় পৌরসভা।

Current Affairs

Featured Posts

Advertisement