সম্প্রীতি রক্ষার ডাক দিয়ে
মিছিল ঝালদা, পূর্ব বর্ধমানে

নিজস্ব সংবাদদাতা   ১১ই ডিসেম্বর , ২০১৮

পুরুলিয়া, ১০ডিসেম্বর — বেকার যুবক-যুবতীরা কাজ পাচ্ছে না, বন্ধ শিল্পায়ন, আর রাজ্য ও কেন্দ্রের দুই শাসকদল ব্যস্ত রথযাত্রা নিয়ে। দৈন্দদিন সমস্যা থেকে মানুষের দৃষ্টি ঘুরিয়ে দিতেই ধর্মের জিগির তোলা হচ্ছে। ধর্মের সুরসুরি দিয়ে মানুষে মানুষে বিভাজন ঘটানোর চেষ্টা চলছে। এই সময় চাই সম্প্রীতি, চাই ঐক্য। আর চাই রুটিরুজির স্বার্থে জোরদার ঐক্যবদ্ধ লড়াই। সোমবার ঝালদা শহর জুড়ে মিছিল পথসভা থেকে এই আহ্বান জানানো হলো। ডিওয়াইএফআই, এসএফআই এই কর্মসূচি নিয়েছিল।

এই ঝালদাতেই আদবানির রথকে আটকে দিয়েছিল প্রশাসন। তৎকালীন বামফ্রন্ট সরকারের কড়া অবস্থানে রক্ষা পেয়েছিল সাম্প্রদায়িক সম্প্রীতি। সেই ঝালদাতেই ছাত্র-যুবদের সম্প্রীতি মিছিল এদিন সকলের মনে সাড়া জাগায়।

মিছিলের পুরভাগে ছিলেন ডিওয়াইএফআই রাজ্য সম্পাদক সায়নদীপ মিত্র, এসএফআই রাজ্য সভাপতি প্রতিউর রহমান সহ সুনীল মাহাতো, শ্যামল মাহাতো, সুব্রত মাহাতো, দীপঙ্কর মাঝি প্রমুখ। মিছিল শেষে ছাত্র-যুব নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। সভাপতিত্ব করেন আলমগির লস্কর।

ডিওয়াইএফআই-র উদ্যোগে পূর্ব বর্ধমান জেলার বর্ধমান সদর উত্তর ও দক্ষিণ, কালনা, কাটোয়া মহকুমার বিভিন্ন প্রান্তে পথসভা মিছিল হলো সম্প্রীতি রক্ষার আহ্বান জানিয়ে। শনিবার ও রবিবার এই কর্মসূচি পালিত হয়। সম্প্রীতি রক্ষার পাশাপাশি কৃষি ফসলের ন্যায্য দাম, কাজের দাবিও জানায় যুবরা। একই সঙ্গে ১৬জানুয়ারি ভাতারে এবং ১২জানুয়ারি বর্ধমান শহরে সম্প্রীতি মিছিলে সকলকে যোগ দেওয়ার আহ্বান জানানো হয়।

Current Affairs

Featured Posts

Advertisement