সপ্তাহের শুরুতেই
বিভ্রাট মেট্রোয়

নিজস্ব প্রতিনিধি   ১১ই ডিসেম্বর , ২০১৮

কলকাতা, ১০ ডিসেম্বর— সপ্তাহ শুরুর দিনেই আবার মেট্রো বিভ্রাট। অফিস টাইমে এই বিভ্রাটের জেরে দারুণ সমস্যায় পড়লেন নিত্যযাত্রীরা। এদিন মেট্রো বিভ্রাটের জেরে প্রায় ২৫মিনিট বন্ধ থাকে কবি সুভাষগামী মেট্রো চলাচল। পরে তা স্বাভাবিক হলেও তীব্র ভোগান্তির মধ্যে পড়তে হয় মেট্রো যাত্রীদের।

মেট্রো রেল সূত্রে জানা গেছে, এদিন দমদম থেকে ১১টা ১২মিনিটে ছেড়ে যাওয়া একটি মেট্রো হঠাৎই বেলগাছিয়া স্টেশনে ঢোকার আগে বিকল হয়ে যায়। এর জেরে বন্ধ হয়ে যায় দমদম থেকে কবি সুভাষ মেট্রোগামী মেট্রো পরিষেবা। ওই মেট্রোতে থাকা যাত্রীদের নিরাপত্তারক্ষীরা নিরাপদে স্টেশনে নিয়ে আসেন।

ঘটনার পরে প্রতিবারের মতো এবারেও মেট্রো কর্তৃপক্ষ বেশি সময় নিয়ে ফেলেন। এতে আরও বিভ্রান্তি ছড়ায়। প্রথমে যাত্রীদের মনে হয়েছিল দমদমের ওই মেট্রোর রেকটিতে কিছু ঘটেছে। পরে জানা যায় বেলগাছিয়া স্টেশনের কাছে রেক খারাপ হয়ে যাওয়ার জেরে এই সমস্যা। অনেক পরে ঘোষণার জেরে মেট্রোর প্রতি স্টেশনেই যাত্রীরা মেট্রোর প্রতিজ্ঞায় দাঁড়িয়ে থাকেন।

ততক্ষণে দমদম-কবি সুভাষের মেট্রো চলাচল পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছিল। তাতে আরও যাত্রী ভিড় বাড়তে থাকে সব স্টেশনে। এরপর মেট্রো রেলের ইঞ্জিনিয়াররা তড়িঘড়ি রেকটি সারানোর চেষ্টা করেন। এরপরে তা সারানো হয়। এরপরে সকাল ১১টা ৩৬মিনিট নাগাদ ঘোষণা করা হয় খারাপ হয়ে যাওয়া রেকটি প্রথম কবি সুভাষের উদ্দেশ্যে যাবে। এরপর সেটি ১১টা ৩৭মিনিট নাগাদ মেট্রো ছাড়ে।

এদিনের রেক খারাপের বিষয়ে জানাতে গিয়ে মেট্রো রেলের মুখ্য সঞ্চালক সাত্যকী নাথ জানিয়েছেন— ‘গাড়িটি দমদম থেকে আসছিল। বেলগাছিয়াতে ১৩মিনিটের জন্য তা খারাপ হয়েছে। তা দ্রুত মেরামত করে চালু করা হয়।’ কিন্তু নিত্যযাত্রীরা যাঁরা স্টেশনে মেট্রোতে যাওয়ার জন্য অপেক্ষ করছিলেন তাঁদের বক্তব্যের সঙ্গে মেলে না মুখ্য সঞ্চালকের বিবৃতি।

Current Affairs

Featured Posts

Advertisement