নলিনী চিদাম্বরমের বিরুদ্ধে
চার্জশিট দিল সিবিআই

নিজস্ব প্রতিনিধি   ১২ই জানুয়ারি , ২০১৯

কলকাতা, ১১ জানুয়ারি— প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদাম্বরমের স্ত্রীর বিরুদ্ধে সারদা মামলায় এবার অতিরিক্ত চার্জশিট জমা দিল সিবিআই। চিদাম্বরমের স্ত্রী নলিনী চিদম্বরম পেশায় আইনজীবী। প্রভাবশালী ব্যক্তিদের মধ্যে তাঁর নাম ছিল। শুক্রবার বারাসত আদালতে সারদা রিয়েলটি মামলায় সিবিআই’র অতিরিক্ত চার্জশিটে তাঁকে অভিযুক্ত করা হয়েছে।

নলিনী চিদাম্বরমের বিরুদ্ধে চার্জশিটে অভিযোগ আনা হয়েছে যে, সেবি ও অন্যান্য সরকারি সংস্থার হাত থেকে বাঁচতেই সারদাকাণ্ডের নায়ক সুদীপ্ত সেন তাঁকে ১ কোটি ৪৩ লক্ষ টাকা দিয়েছিল। গোয়েন্দাদের অভিযোগ, আইনজীবী হিসাবে নলিনী একদা চিট ফান্ড সংস্থা সারদাকে আইনি পরামার্শ দিতেন বটে কিন্তু তাতে তাঁর পারিশ্রমিক কোনোমতেই এত টাকা হতে পারে না। পি চিদাম্বরম যেহেতু তৎকালীন কেন্দ্রীয় সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রী ছিলেন, তাঁর প্রভাব খাটিয়ে সুদীপ্ত সেনকে রক্ষার আশ্বাস দেন তিনি। শুক্রবার দুপুর দুটো নাগাদ সিবিআই অফিসাররা বারাসত কোর্টে ওই চার্জশিট পেশ করেন। সারদার সঙ্গে তাঁর আঁতাতের অভিযোগে গত প্রায় তিন বছর ধরে। নলিনীর বিরুদ্ধে তদন্ত চালাচ্ছে এনফোর্সমেন্ট ডায়রেক্টরেটও। নলিনী মাদ্রাজ হাইকোর্টে আবেদন জানান, তাঁকে ইডি যেন জেরা করতে না পারে। কিন্তু হাইকোর্ট সেই আবেদন গ্রাহ্য করেনি। গত বছরও তাঁকে একাধিকবার ডেকে পাঠায় ইডি। যদিও চিদম্বরমের পরিবার তরফ থেকে আগেই বলা হয়েছে যে, রাজনৈতিক উদ্দেশ্যেই তাঁদের বিরুদ্ধে বিভিন্ন কেন্দ্রীয় সংস্থাকে দিয়ে তদন্ত করানো হচ্ছে।

সিবিআই সদর দপ্তর সূত্রে খবর, চেন্নাইতে আইনজীবী নলিনী চিদাম্বরমকে তাঁর বাড়িতে গিয়ে বেশ কিছুক্ষণ জিজ্ঞাসাবাদ করেছিল তদন্তকারী আধিকারিকরা। সিবিআই জেরায় খোদ প্রতারক সুদীপ্ত সেনই তাঁর নাম উল্লেখ করেছিলেন। সিবিআই এই মামলায় এনিয়ে ৫বার অতিরিক্ত চার্জশিট জমা করলেও মূল চার্জশিট এখনও জমা করতে পারেনি।

Current Affairs

Featured Posts

Advertisement