আজকের দিনে



 

ছবির খাতা

জনতার ব্রিগেড

আরো ছবি

ভিডিও গ্যালারি

Video

শ্রদ্ধাঞ্জলি

 

লোকসভা নির্বাচন ২০১৪

আপনার রায়

গরিবের পাশে থেকেছে বামফ্রন্টই

হ্যাঁ
না
জানি না
 

ই-পেপার

Back Previous Pageমতামত

বিরোধীদের প্রশ্নের উত্তর পরিকল্পিতভাবে
এড়াচ্ছেন মুখ্যমন্ত্রী, অভিযোগ মিশ্রর

নিজস্ব প্রতিনিধি

কলকাতা, ২২শে জুন — উদ্দেশ্যপ্রণোদিত এবং পরিকল্পনা অনুযায়ী মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বিধানসভায় বিরোধীদের প্রশ্নের উত্তর দিচ্ছেন না। প্রশ্নোত্তর পর্বের জন্য এমনভাবে প্রশ্ন সাজানো হচ্ছে যাতে সেই প্রশ্নের উত্তর বিধানসভায় মুখ্যমন্ত্রীকে না দিতে হয়। শুক্রবার বিধানসভায় এই অভিযোগ করেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। এদিন তিনি সাংবাদিকদের বলেন, বিধানসভায় এক ঘণ্টার প্রশ্নোত্তর পর্বে বিরোধীদের কোনো প্রশ্ন রাখা হয়নি। প্রশ্নোত্তর পর্বে চার পাঁচটি প্রশ্নের উত্তর দেয় মন্ত্রীরা। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এখনও পর্যন্ত বিধানসভায় তাঁর দপ্তর সংক্রান্ত ব্যাপারে কোনো প্রশ্নের উত্তর দেননি। এদিনও বিরোধী দলের বিধায়ক তাজমুল হোসেন সংখ্যালঘুদের সম্পর্কে একটি প্রশ্ন রেখেছিলেন, বিধায়ক গৌরাঙ্গ চ্যাটার্জি স্বরাষ্ট্র ও কর্মীবর্গ দপ্তর সংক্রান্ত প্রশ্ন রেখেছিলেন। এই দুটি দপ্তরই মুখ্যমন্ত্রী অধীনে রয়েছে। বিরোধীদের তোলা প্রশ্নগুলি এমনভাবে তালিকাভুক্ত করা হয়েছে যাতে প্রশ্নগুলি প্রশ্নোত্তর পর্বের নির্দিষ্ট সময়ের মধ্যে না ওঠে। যে প্রশ্নগুলি এক থেকে তিন নম্বরে তালিকাভুক্ত করা হয়েছিল সেগুলি পিছনের দিকে দশম, একাদশ স্থানে সরিয়ে দেওয়া হয়েছে।

এদিন পরিকল্পিতভাবে বিধানসভায় মুখ্যমন্ত্রী বিরোধীদের প্রশ্ন এড়িয়ে যাওয়ার বিরুদ্ধে প্রতিবাদ করে বিরোধী বিধায়ক ওয়াক আউট করেন। বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র বলেন, মুখ্যমন্ত্রী বিরোধী দলের প্রশ্নের উত্তর দিচ্ছেন না। নিজের দপ্তরের বাজেটের ওপরও তিনি আলোচনা করেননি। মুখ্যমন্ত্রীর দপ্তর সংক্রান্ত বিষয়েও অন্যমন্ত্রী বিবৃতি দিচ্ছেন। মুখ্যমন্ত্রী কেন বিধানসভাকে এড়িয়ে যাচ্ছেন তা বোঝা যাচ্ছে না। মুখ্যমন্ত্রী বিধানসভার রীতিনীতি মানছেন না। এতে বিধানসভার অমর্যাদা করা হচ্ছে।

মতামত
এই খবরটি সম্পর্কে আপনার মতামত
 

আমাদের এই খবরটি সম্পর্কে আপনার মতামত পেলে বাধিত থাকব। তবে যথাযথ যাচাই না করে ২৪ঘন্টার আগে আপনার মতামত ওয়েবসাইটে দেখা যাবে না।

Top
 
Name
Email
Comment
For verification please enter the security code below