১৩ ও সি-কে বদলি কমিশনের  | সারদাকাণ্ডে অভিযুক্ত কীভাবে প্রার্থী, কমিশনকে দেখতে বললো বামফ্রন্ট  | অভিযোগ করলেন বিমান বসু অবাধ ভোটে বাধা দিতে ষড়যন্ত্র করছেন মুখ্যমন্ত্রী  | মোদীর মধ্যে হিটলারের ছায়া দেখছেন পাওয়ার  | ষষ্ঠ দফার প্রচার শেষ, ভোট কাল  | সন্ত্রাস কবলিত নাটাবাড়ির গ্রামে বামফ্রন্টের প্রতিনিধি দল  | তৃণমূল সন্ত্রাস বন্ধের দাবিতে দিনহাটায় বামফ্রন্টের ডেপুটেশন  | বর্ণময় মিছিল করে মনোনয়ন দিলেন কৃষ্ণনগর, রানাঘাটের দুই বামফ্রন্ট প্রার্থী  | তৃণমূলের অপশাসনের বিরুদ্ধে লালঝাণ্ডার মিছিল নিয়ে পূর্ব মেদিনীপুরের দুই বামফ্রন্ট প্রার্থী মঙ্গলবার মনোনয়ন জমা দিলেন  | পশ্চিমবঙ্গে গণতন্ত্রের কন্ঠরোধ করছে তৃণমূল, বললেন মানিক সরকার

আজকের দিনে



 

ছবির খাতা

জনতার ব্রিগেড

আরো ছবি

ভিডিও গ্যালারি

Video

শ্রদ্ধাঞ্জলি

আন্তর্জাতিক

 

লোকসভা নির্বাচন ২০১৪

আপনার রায়

গরিবের পাশে থেকেছে বামফ্রন্টই

হ্যাঁ
না
জানি না
 

ই-পেপার

Back Previous Pageমতামত

আজ বিক্ষোভ সভা
বেলেঘাটায় পার্টিকর্মীদের উপর
হামলার প্রতিবাদে ডেপুটেশন

নিজস্ব প্রতিনিধি

কলকাতা, ২রা জুলাই- লাগাতার সন্ত্রাসের পরও প্রশাসনিক নিষ্ক্রিয়তা অব্যাহত। খোদ কলকাতার বুকেই দিনের পর দিন সন্ত্রাসের বিরুদ্ধে এবার ক্ষোভ ছড়াচ্ছে সাধারণ মানুষের মধ্যে। রবিবার রাতে বেলেঘাটা থানা এলাকায় বামপন্থী কর্মীদের ওপর আক্রমণের প্রতিবাদে সোমবার কলকাতা পুলিসের ডি সি-ই এস ডি’র কাছে ডেপুটেশন দিলেন সি পি আই (এম) কর্মী সংগঠকরা। বেলেঘাটায় একের পর এক আক্রমণের ঘটনায় দুষ্কৃতীদের বিরুদ্ধে বিন্দুমাত্র কোনো পদক্ষেপ নিচ্ছে না পুলিস প্রশাসন। এই অভিযোগ জানিয়েই সি পি আই (এম) বেলেঘাটা মানিকতলা জোনাল কমিটির নেতৃবৃন্দ এদিন দুপুরে ডিসি-ই এস ডি দপ্তরে ডেপুটেশন কর্মসূচীতে শামিল হন। পার্টিনেতা স্বপন ব্যানার্জি ও কলকাতা কর্পোরেশনের বিরোধী দলনেত্রী রূপা বাগচী ছাড়াও এই প্রতিনিধিদলে ছিলেন বামপন্থী কাউন্সিলর ঝুমা দাস, রাজীব বিশ্বাস, সমীর চক্রবর্তী ও পার্টি সংগঠক অমল খাটুয়া।

ডি সি-ই এস ডি’র অনুপস্থিতিতেই এদিন কলকাতা পুলিসের এ সি-১ এই প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাৎ করেন। যথারীতি ব্যবস্থা গ্রহণের আশ্বাসের বাইরে আর কোন কিছু জানায়নি পুলিস প্রশাসন। লাগাতার সন্ত্রাসে আক্রান্ত বামপন্থীরা সোমবার এই ডেপুটেশন কর্মসূচীতে জানিয়েছেন, পুলিস ব্যবস্থা না নিলে এরপর গণতান্ত্রিক পথেই আরও বড় মাপের রাজনৈতিক আন্দোলনের পথে যাবেন তাঁরা। এই কর্মসূচীতেই তাঁরা জানিয়েছেন, মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বেলেঘাটা সি আই টি মোড়ে পার্টির ডাকেই বিক্ষোভ সভার ডাক দেওয়া হয়েছে। এলাকার গণতান্ত্রিক মানুষকে সঙ্গে নিয়েই এবার আন্দোলনে শামিল হবেন বামপন্থীরা।

উল্লেখ্য, রবিবার রাতে বেলেঘাটা থানা এলাকায় আলোছায়া সিনেমা হলের সামনে একটি চায়ের দোকানে বসেছিলেন সি পি আই (এম)-র কর্মীরা। আচমকাই তাঁদের ওপর মদ্যপ অবস্থায় চড়াও হয় তৃণমূলী দুষ্কৃতীরা। বাঁশ, লোহার রড, আগ্নেয়াস্ত্র নিয়ে পার্টিকর্মীদের রাস্তায় ফেলে বেধড়ক মারধর শুরু করে তৃণমূলীরা। রবিবার রাতেই গুরুতর আহত অবস্থায় তিনজন পার্টিকর্মীকে এন আর এস হাসপাতালে ভর্তি করতে হয়েছে, যাঁদের চিকিৎসা চলছে এখনও। যথারীতি তৃণমূলের এই সন্ত্রাসের পরও পুলিস প্রশাসন নীরব দর্শকের ভূমিকা নিয়েছে। আর এরফলে বেলেঘাটা এলাকায় দুষ্কৃতী রাজ বাড়ছে দিনে দিনে। এই সন্ত্রাসের প্রতিবাদেই মঙ্গলবার সি আই টি মোড়ে প্রতিবাদ সভার ডাক দিয়েছে সি পি আই (এম)। মঙ্গলবার বেলেঘাটা থানায় এই লাগাতার সন্ত্রাসের প্রতিবাদে আরও একবার ডেপুটেশন দেওয়া হবে বলে এদিন জানিয়েছেন পার্টি নেতৃবৃন্দ।

মতামত
এই খবরটি সম্পর্কে আপনার মতামত
 

আমাদের এই খবরটি সম্পর্কে আপনার মতামত পেলে বাধিত থাকব। তবে যথাযথ যাচাই না করে ২৪ঘন্টার আগে আপনার মতামত ওয়েবসাইটে দেখা যাবে না।

Top
 
Name
Email
Comment
For verification please enter the security code below