বিদ্যুতের দাম বৃদ্ধির বিরুদ্ধে সই সংগ্রহে
তৃণমূলী হামলা, মিছিলে প্রতিবাদ-ধিক্কার

নিজস্ব প্রতিনিধি

কলকাতা, ১১ই জুলাই—এবার বিদ্যুতের মাসুল বৃদ্ধির বিরুদ্ধে সাধারণ মানুষের প্রতিবাদকে স্তব্ধ করে দিতে হামলা চালালো তৃণমূল কংগ্রেস। পাশাপাশি সি পি আই (এম) কর্মীদের আক্রমণ করলো তৃণমূলী দুষ্কৃতীর দল। গত সোমবার এই ঘটনা ঘটেছে এন্টালি থানা এলাকার পটারি রোড এলাকায়। এই হামলায় পার্টিকর্মী চন্দন সোম সহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

এই ঘটনাকে ধিক্কার জানিয়ে এবং দোষীদের অবিলম্বে গ্রেপ্তার করে এলাকায় গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনার দাবিতে বুধবার সি পি আই (এম) মধ্য পূর্ব কলকাতা জোনাল কমিটির পক্ষ থেকে এক প্রতিবাদ মিছিল হয়েছে। এই মিছিল পার্কসার্কাস ময়দানের পাশে লেডি ব্র্যাবোর্ন কলেজের সামনে থেকে শুরু হয়ে সি আই টি রোড হয়ে এন্টালি থানার সামনে এসে শেষ হয়। মিছিলের নেতৃত্ব দেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী দেবেশ দাস, সি পি আই (এম) নেতা বাদল কর, দেবাংশু রায়, লক্ষ্মীমণি ব্যানার্জি, আবু সুফিয়ান, জয়শ্রী দেব নন্দী, দুলাল বিশ্বাস, স্নেহাংশু রায় প্রমুখ। মিছিল শেষে পার্টি নেতৃবৃন্দ এলাকায় অবিলম্বে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনতে দুষ্কৃতীদের গ্রেপ্তার করার দাবিতে ডেপুটেশন দেন।

ডেপুটেশন শেষে নেতৃবৃন্দ জানান, সাম্প্রতিক সময়ে রাজ্য সরকারের সম্মতিতে সি ই এস সি’র লাগামছাড়া মাসুল বৃদ্ধির ফলে চরম দুর্দশার মধ্যে পড়েছেন কলকাতা মধ্য পূর্ব এলাকার গরিব বস্তিবাসী মানুষ। এই মাসুল বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে এবং বামফ্রন্ট সরকারের সময়ের পারস্পরিক ভরতুকি প্রথা আবার চালুর দাবিতে সি পি আই (এম) কলকাতা জেলা কমিটির ডাকে মহানগর জুড়ে লাগাতার প্রচার এবং সই সংগ্রহ অভিযান চলছে। সেই কর্মসূচীর অঙ্গ হিসাবে গত রবিবার এন্টালি থানা এলাকার ২নম্বর ব্রিজের কাছে মতিঝিল বস্তি সংলগ্ন এলাকায় যখন সই সংগ্রহ করা হচ্ছিল, সেই সময়ে তৃণমূলী দুষ্কৃতী বাহিনী হামলা চালায়। সেখানে তখন রাজ্যের প্রাক্তন মন্ত্রী এবং সি পি আই (এম) কলকাতা জেলা কমিটির সদস্য অধ্যাপক দেবেশ দাস বক্তব্য রাখছিলেন। সেই সময়েই অকথ্য গালিগালাজ এবং হুমকি দিতে থাকে তৃণমূলী দুষ্কৃতীরা। সভা পণ্ড করে দেওয়ার চেষ্টাও করে। পরের দিন, সোমবার এলাকার সি পি আই (এম) কর্মী চন্দন সোমকে প্রচণ্ড মারধর করে তৃণমূলী দুষ্কৃতী বাহিনী। এই হামলার সময়ে তৃণমূলী বাহিনী বস্তিবাসী মানুষদের হুমকি দিয়ে বলে, ‘‘বিদ্যুতের দাম বেড়েছে, বেশ হয়েছে। আরও বাড়বে। কোনো প্রতিবাদ করা চলবে না।’’ এই পরিস্থিতিতে এন্টালি থানায় পুলিস আধিকারিকদের কাছে এলাকায় শান্তিশৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য অবিলম্বে পদক্ষেপ নেওয়ার দাবি জানান পার্টি নেতৃবৃন্দ।

Current Affairs

Featured Posts

Advertisement