আজকের দিনে



 

ছবির খাতা

জনতার ব্রিগেড

আরো ছবি

ভিডিও গ্যালারি

Video

শ্রদ্ধাঞ্জলি

 

লোকসভা নির্বাচন ২০১৪

আপনার রায়

গরিবের পাশে থেকেছে বামফ্রন্টই

হ্যাঁ
না
জানি না
 

ই-পেপার

Back Previous Pageমতামত

সব পরীক্ষার্থীকে ফের এস এস সি-তে
বসতে দেওয়ার দাবিতে ডেপুটেশন

নিজস্ব সংবাদদাতা

সিউড়ি, ৮ই আগস্ট — ১৯৯৮ সাল থেকে শুরু হওয়া স্কুল সার্ভিস কমিশনের পরীক্ষায় এবছরের মতো অব্যবস্থা, বেনিয়ম, অস্বচ্ছতা কোনোদিন হয়নি। এস এস সি-র মতো সংস্থা পরিচালনার ক্ষেত্রে রাজ্য সরকারের দক্ষতার অভাব বে-আব্রু হয়ে পড়েছে। প্রচুর ছাত্রছাত্রী সুষ্ঠুভাবে পরীক্ষা দেওয়া থেকে। বঞ্চিত হয়েছে এবছর। অথচ রাজ্য সরকারের কোনো হেলদোল নেই। তারা মাত্র পাঁচটি কেন্দ্রে ফের পরীক্ষা গ্রহণের কথা ঘোষণা করেছে। এতে সর্বস্তরের পরীক্ষার্থীদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। শুধু তাই নয়, এস এস সি বিভ্রাট নিয়ে কমিশনের দেওয়া তদন্ত রিপোর্টও অসম্পূর্ণতার জন্য দু’-দুবার প্রত্যাখান করেছে রাজ্যের শিক্ষামন্ত্রী। এর‍‌ই বিরুদ্ধে বুধবার বীরভূমের জেলাশাসককে ডেপুটেশন দিলো ছাত্র-যুবরা।

এস এফ আই-ডি ওয়াই এফ আই-এর উদ্যোগে এই ডেপুটেশনে শামিল হলো সহস্রাধিক ছাত্র-যুব। এস এফ আই-ডি ওয়াই এফ আই-এর পক্ষ থেকে ৬দফা দাবি সংবলিত স্মারকলিপি জেলাশাসকের দপ্তরে দেওয়া হয়। তাতে ছিলো সকল পরীক্ষার্থীকে ফের এস এস সি পরীক্ষায় বসতে দেওয়া, পরীক্ষায় পরিচ্ছন্নতা তা স্বচ্ছতা বজায় রাখা ছাড়াও ছিলো জেলার অন্যান্য জ্বলন্ত সমস্যার উল্লেখ।

এই ডেপুটেশনকে কেন্দ্র করে সিউড়ির জেলাশাসকের দপ্তরের সামনে বিক্ষোভ হয়। এরপর ৭জনের এক প্রতিনিধিদল জেলাশাসকের দপ্তরে ডেপুটেশন দেন। প্রতিনিধিদলে ছিলেন বকুল ঘড়ুই, আব্দুল মজিদ, ইরফান আলি সিদ্দিকি, শতদল চ্যাটার্জি, নঈম মণ্ডল, শিবনাথ হাজরা, রণদীপ মিত্র প্রমুখ।

মতামত
এই খবরটি সম্পর্কে আপনার মতামত
 

আমাদের এই খবরটি সম্পর্কে আপনার মতামত পেলে বাধিত থাকব। তবে যথাযথ যাচাই না করে ২৪ঘন্টার আগে আপনার মতামত ওয়েবসাইটে দেখা যাবে না।

Top
 
Name
Email
Comment
For verification please enter the security code below