আজকের দিনে



 

ছবির খাতা

জনতার ব্রিগেড

আরো ছবি

ভিডিও গ্যালারি

Video

শ্রদ্ধাঞ্জলি

 

শতবর্ষে শ্রদ্ধা

আপনার রায়

গরিবের পাশে থেকেছে বামফ্রন্টই

হ্যাঁ
না
জানি না
 

ই-পেপার

Back Previous Pageমতামত

এবার বিধাননগরে ছড়াচ্ছে ডেঙ্গু

নিজস্ব সংবাদদাতা

বিধাননগর, ৮ই আগস্ট — বিধাননগর পৌরসভা এলাকা জুড়ে ডেঙ্গুর প্রকোপ বাড়ছে। আবাসিকরা আতঙ্কিত। কিন্তু পৌরসভা উদাসীন। তারা ডেঙ্গুর প্রকোপ স্বীকার করতে চাইছে না।

বিধাননগরের প্রায় শতাধিক মানুষ ইতোমধ্যে আক্রান্ত হয়েছেন। শুধু ই বি ব্লকে প্রায় ২১ জনের মতো আক্রান্ত। বিধাননগর সরকারী হাসপাতাল থেকে শুরু করে বিধাননগরসহ লেকটাউনের বিভিন্ন বেসরকারী হাসপাতালে ভর্তি। শিশু থেকে শুরু করে বিভিন্ন বয়সের মানুষ। বিভিন্ন ডায়াগনেস্টিক সেন্টারে খবর নিয়ে জানা গেছে বহু মানুষ চিকিৎসকের নির্দেশে পরীক্ষা করাচ্ছেন ও ডেঙ্গুর জীবাণু পাওয়া যাচ্ছে। পৌরপ্রধান কৃষ্ণা চক্রবর্তী ডেঙ্গুর প্রকোপের কথা স্বীকার করছেন না। পৌরপ্রধান মানুষকে সচেতন হবার কথা বলেছেন। কয়েকটা বাড়িতে জমা জলে মশার লার্ভা পাওয়া গেছে। তিনি এও জানিয়েছেন বাড়িতে জমা জল থাকলে জরিমানা করা হবে।

প্রথমদিকে ভাইরাল ফিভার বলে মনে করা হলেও বর্তমানে ডেঙ্গু সমাজে নিশ্চিত সংশ্লিষ্ট সকলেই বিধাননগর সরকারী হাসপাতালে প্রতিদিনই জ্বর নিয়ে ভর্তি হচ্ছেন ১০-১২ জন। শুধু বিধাননগর নয়, বিধাননগর পার্শ্বস্থ কলকাতার বিভিন্ন জায়গা থেকে রোগীরা আসছেন। বর্ষার সময় নিকাশি ব্যবস্থা সঠিকভাবে না থাকার কারণে সংক্রমণ হচ্ছে বলে মনে করা হচ্ছে। কীটনাশক ছড়ানো, মশা মারার ব্যবস্থা সম্পর্কে পৌরসভার উদাসীনতার অভিযোগ করছেন বিধাননগরের মানুষ। পৌরসভার বাজেটে মশা মারার জন্য ২৪ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে। কিন্তু সেভাবে কাজ হচ্ছে না। ক্ষোভ ও আতঙ্ক বিধাননগর জুড়ে। আর রাজ্যের স্বাস্থ্য দপ্তরের প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের বক্তব্য, বেসরকারী চিকিৎসাকেন্দ্রের তথ্যের ভিত্তিতে কোনো সিদ্ধান্ত করা সম্ভব নয়। বিধাননগরের বিভিন্ন বেসরকারী হাসপাতালে ডেঙ্গুর আক্রান্ত সংখ্যা বাড়ছে বলে পৌরসভাকে জানিয়েছে। কিন্তু সংক্রমণ প্রতিরোধে পৌরসভা কোনো উদ্যোগ গ্রহণ করছে না। দত্তাবাদসহ সংযুক্ত অঞ্চলেও আক্রান্তের খবর পাওয়া যাচ্ছে। পৌরপ্রধান সংক্রমণের কথা স্বীকার না করলেও আগামী ১০ই আগস্ট মশার তেলের বিভাগের কর্মীদের ও কাউন্সিলরদের নিয়ে সভা আহ্বান করেছেন।

মতামত
এই খবরটি সম্পর্কে আপনার মতামত
 

আমাদের এই খবরটি সম্পর্কে আপনার মতামত পেলে বাধিত থাকব। তবে যথাযথ যাচাই না করে ২৪ঘন্টার আগে আপনার মতামত ওয়েবসাইটে দেখা যাবে না।

Top
 
Name
Email
Comment
For verification please enter the security code below