মেঘালয়ে গভীর খাদে
বাস, হত ৩১

সংবাদ সংস্থা

শিলঙ, ৮ই আগস্ট — মেঘালয়ে যাত্রী বোঝাই বাস গভীর খাদে পড়ে গিয়ে অন্তত ৩১জন নিহত হয়েছেন। এই দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন ২৭জন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বুধবার ভোরে মেঘালয়ের পূর্ব জয়ন্তিয়া পার্বত্য জেলায় ত্রিপুরাগামী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে প্রায় ৮০ফুট নিচে পড়ে যায়। মেঘালয়- আসাম সীমান্তের কাছে এদিন ভোর ৩টা নাগাদ তামসেঙ গ্রামের কাছে দুর্ঘটনাটি ঘটেছে বলে পুলিস সূত্রে জানা গেছে। বাসটি ৪৪নম্বর জাতীয় সড়ক হয়ে গুয়াহাটি থেকে আগরতলার দিকে যাচ্ছিল।

পূর্ব জয়ন্তিয়া পার্বত্য জেলার পুলিসের প্রধান কর্তা এম কে দিকহর জানিয়েছেন দুর্ঘটনাস্থল থেকে ৩১টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। বাসের চালকও দুর্ঘটনায় আহত হয়েছেন বলে পুলিস সূত্রে জানা গেছে। দুর্ঘটনায় গুরুতর আহত ২৭জনকে এই জেলার খেলিহারিয়াটের স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

তবে, এদিন রাত পর্যন্ত খবর অনুযায়ী গভীর খাদ থেকে বাসটি তুলে আনা সম্ভব হয়নি। বাসের ভেতর আরো দু-একটি মৃতদেহ থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। স্থানীয় সূত্রে জানা গেছে, চালক মদ্যপ অবস্থায় বাস চালানোর জন্য এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে। আবার কোনো কোন সূত্রে জানা গেছে, ধস নামার কারণে বাসটি চলন্ত অবস্থায় খাদে পড়ে যায়।

Featured Posts

Advertisement