আজকের দিনে



 

ছবির খাতা

জনতার ব্রিগেড

আরো ছবি

ভিডিও গ্যালারি

Video

শ্রদ্ধাঞ্জলি

রাজ্য

জাতীয়

আন্তর্জাতিক

কলকাতা

জেলা

খেলা

সম্পাদকীয়

 

শতবর্ষে শ্রদ্ধা

আপনার রায়

গরিবের পাশে থেকেছে বামফ্রন্টই

হ্যাঁ
না
জানি না
 

ই-পেপার

Back Previous Pageমতামত

মার্কিন গুরুদ্বারে হামলাকারী পেজের
প্রাক্তন বান্ধবী গ্রেপ্তার

সংবাদ সংস্থা

ওয়াশিংটন, ৮ই আগস্ট — আমেরিকার ওক ক্রিকের গুরুদ্বারের আততায়ীর গুলি চালানোর ঘটনার তদন্তে নতুন মোড়। মঙ্গলবার রাতে গোয়েন্দারা গ্রেপ্তার করলেন বন্দুকবাজ ওয়াডে মাইকেল পেজের প্রাক্তন বান্ধবীকে। ওই দিন পেজের প্রাক্তন বান্ধবী মিস্ট কুকের বাড়িতে তল্লাশি চালিয়ে এফ বি আই-র কর্তারা একটি বন্দুক উদ্ধার করেন। অবৈধ অস্ত্র রাখার দায়ে কুককে গ্রেপ্তার করা হয়েছে। তবে, উদ্ধার হওয়া বন্দুক নিয়ে ওই দিনে হামলা চালানো হয়নি বলে জানা গেছে পুলিস সূত্রে। ৩১বছরের তরুণী কুক নার্সিংয়ের ছাত্রী। এর আগে ২০০২সালে ট্রাফিক আইন ভাঙার দায়ে তাকে গ্রেপ্তার করা হয়েছিল।

কিন্তু গত রবিবার উইসকনসিন প্রদেশে গুরুদ্বারে হামলা চালানোর এক সপ্তাহ আগেই পেজের সঙ্গে কুকের সম্পর্ক ভেঙে গিয়েছিল। এই প্রদেশের দক্ষিণ মিলিওয়াকি অঞ্চলে দু’টি আলাদে ফ্ল্যাটে থাকতো কুক এবং পেজ। মার্কিন সেনাবাহিনীর প্রাক্তন সদস্য পেজ একজন বর্ণবিদ্বেষী এবং মানসিক রোগী। ঐদিন পেজ এলোপাতাড়ি গুলি চালিয়ে গুরুদ্বারের পুরোহিত সতবন্ত সিং কালেকাসহ ৬জন দর্শণার্থীকে হত্যা করে। শেষে পুলিস গুলিতে পেজের মৃত্যু হয়। তবে, কোন মনোভাব থেকে ঐদিন সে হামলা চালিয়েছিলো তা এখনও পরিস্কার নয়।

মতামত
এই খবরটি সম্পর্কে আপনার মতামত
 

আমাদের এই খবরটি সম্পর্কে আপনার মতামত পেলে বাধিত থাকব। তবে যথাযথ যাচাই না করে ২৪ঘন্টার আগে আপনার মতামত ওয়েবসাইটে দেখা যাবে না।

Top
 
Name
Email
Comment
For verification please enter the security code below