আজকের দিনে



 

ছবির খাতা

জনতার ব্রিগেড

আরো ছবি

ভিডিও গ্যালারি

Video

শ্রদ্ধাঞ্জলি

আন্তর্জাতিক

 

শতবর্ষে শ্রদ্ধা

আপনার রায়

গরিবের পাশে থেকেছে বামফ্রন্টই

হ্যাঁ
না
জানি না
 

ই-পেপার

Back Previous Pageমতামত

মেদিনীপুরে মিছিল, ডেপুটেশন ছাত্রদের
শিক্ষাঙ্গনে তৃণমূলী সন্ত্রাস বন্ধ করে
ফিরিয়ে আনো সুষ্ঠু পরিবেশ

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর, ২২শে আগস্ট— ১৭ দফা দাবিতে বিক্ষোভ মিছিল সহ-উপাচার্য এবং জেলাশাসকের কাছে ডেপুটেশন দিল ভারতের ছাত্র ফেডারেশন। মেদিনীপুর জেলা কমিটির আহ্বানে সহস্রাধিক কলেজ বিশ্ববিদ্যালয় ছাত্র সমবেত হয় মেদিনীপুর শহরে বিদ্যাসাগর স্মৃতিমন্দির প্রাঙ্গণে। সেখান থেকে মিছিল শুরু করে শহর পরিক্রমা করে কালেক্টরেটে জেলাশাসকের কার্যালয়ের সামনে সমবেত হন। সেখানে বক্তব্য রাখেন সংগঠনের জেলা সম্পাদক সৌগত পণ্ডা, প্রসেনজিৎ মুদি প্রমুখ। ৮ সদস্যের এক প্রতিনিধি দল ডেপুটেশন দেয় উপাচার্য এবং জেলাশাসকের কাছে।

১৭ দফা দাবিতে কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের স্বাক্ষর সংগ্রহ করে এস এফ আই। অধ্যক্ষের কাছে ইতিপূর্বে দেওয়া হয় ডেপুটেশন। বুধবার ৩০ সহস্রাধিক ছাত্রের স্বাক্ষরিত ডেপুটেশন দেওয়া হয়। দাবিগুলির মধ্যে অন্যতম হলো কলেজগুলিতে অবাধ শান্তিপূর্ণ এবং গণতান্ত্রিক পথে ছাত্র সংসদ নির্বাচন নিশ্চিতকরণ। শিক্ষাঙ্গনসহ রাজ্যজুড়ে তৃণমূল সৃষ্ট সন্ত্রাস ও নৈরাজ্য বন্ধ করা। সমস্ত গরিব ছাত্রের সর্বস্তরে ভর্তি ফি এবং বেতন মকুবের ব্যবস্থা অব্যাহত রাখা। বিদেশী বিদ্যালয় বিল বাতিল করা, শিক্ষায় বেসরকারীকরণ এবং বাণিজ্যিকীকরণ বন্ধ করা। সকলের জন্য শিক্ষা এবং কাজ ইন্টারন্যাল অ্যাসেসমেন্ট এর নম্বর মার্কশিটে উল্লেখ করা প্রভৃতি। মিছিল থেকে স্লোগান উঠে আসামে ভ্রাতৃঘাতী দাঙ্গা বন্ধ করতে কেন্দ্রকে কার্যকরী ভূমিকা নিতে হবে। বেলপাহাড়িতে মুখ্যমন্ত্রীকে উন্নয়ন সংক্রান্ত কিছু প্রশ্ন করলে গ্রেপ্তার করে জেলে পাঠানো হয়েছে শিলাদিত্য চৌধুরীকে, রাজ্য সরকারের এই স্বৈরাচারী কার্যকলাপের ধিক্কারসহ দাবি উঠে মিথ্যা মামলায় ফাঁসানো শিলাদিত্য চৌধুরীকে অবিলম্বে মুক্তি দিতে হবে।

মতামত
এই খবরটি সম্পর্কে আপনার মতামত
 

আমাদের এই খবরটি সম্পর্কে আপনার মতামত পেলে বাধিত থাকব। তবে যথাযথ যাচাই না করে ২৪ঘন্টার আগে আপনার মতামত ওয়েবসাইটে দেখা যাবে না।

Top
 
Name
Email
Comment
For verification please enter the security code below